১৯, সেপ্টেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ মুহররম ১৪৪১

সেই রোহিঙ্গা তরুণী খুশিকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ৯, ২০১৯

সেই রোহিঙ্গা তরুণী খুশিকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

সম্প্রতি নানা সংবাদ ও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত রোহিঙ্গা তরুণী রাহিমা আক্তার ওরফে রাহি খুশির ছাত্রত্ব সাময়িকভাবে স্থগিত করেছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইইউ)। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করেছেন।

ভিসি জানান, খুশির পরিচয় প্রকাশ হওয়ার পর তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তার সনদসহ অন্যান্য সব তথ্যাদি যাচাই করতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে।

ভিসি আরও বলেন, খুশি যে বাংলাদেশি নয়; সেটি সরকার প্রমাণ করে সিদ্ধান্ত দেবে। আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব।

জানা গেছে, খুশি কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি থেকে এসএসসি ও কক্সবাজার সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেন। বর্তমানে তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এলএলবিতে অনার্স পড়ছেন।

প্রসঙ্গত, সম্প্রতি জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে রোহিঙ্গা তরুণী রাহি খুশিকে নিয়ে একটি ভিডিও প্রতিবেদন প্রচার করে। যাতে দেখা যায়, খুশি উখিয়ার কুতুপালং ক্যাম্পে একটি এনজিওর কর্মী হিসেবে নিজের স্বদেশি রোহিঙ্গাদের সাক্ষাৎকার নিচ্ছেন খুশি। এর পরই বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে নানান খবর ও স্যোশাল মিডিয়ায় আলোচনা শুরু হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।