১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

‘বাবার স্বপ্ন পূরণে সাদ’

প্রকাশিত: ১১:০৪ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ১০, ২০১৯

‘বাবার স্বপ্ন পূরণে সাদ’

সিএনআই ডেস্ক : জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃ’ত্যুতে শূন্য রংপুর-৩ আসনে উপনির্বাচনে এরশাদের ছেলে রাহগীর আল মাহী সাদকেই (সাদ এরশাদ) প্রার্থী করছে দলটি।

এই উপনির্বাচনেকরে নানা নাটকীয় ঘটনা এবং জাতীয় পার্টি ভেঙে যাওয়ার উপক্রম হয়েছিল। এমনকি প্রার্থী ঠিক করা নিয়ে বড় ধরনের বিভেদ দেখা দেয়।

কিন্তু শনিবার সমঝোতা বৈঠকের পর রোববার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে দলের ১৪ জ্যেষ্ঠ নেতাকে নিয়ে আলোচনা করে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, রংপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন সাদ এরশাদ।

এদিকে বাবার আসনে সাদের মনোনয়ন চূড়ান্ত হওয়ায় বেশ খুশি হয়েছেন এরশাদের সাবেক স্ত্রী এবং এরিকের মা বিদিশা এরশাদ। তিনি রোববার সন্ধ্যার দিকে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তাতে লিখেন-‘বাবার স্বপ্ন পূরণে সাদ’।

প্রসঙ্গত, গত ১৪ জুলাই মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বাবার মৃত্যুতে শূন্য এই আসনে অংশ নিতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেন সাদ এরশাদ। রংপুর-৩ আসনে আগামী ৫ অক্টোবর (শনিবার) উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু। বিএনপি থেক মনোনয়ন পেয়েছেন ২০-দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান (সদ্য বিএনপিতে যোগ দিয়েছেন)।

রংপুর-৩ আসনটি সদর উপজেলা এবং ১ থেকে ৮ নম্বর ছাড়া রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন। এখানে নতুন ভোটারদের অন্তর্ভুক্ত করা হয়নি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।