১৯, সেপ্টেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ মুহররম ১৪৪১

ওয়ানডে ও টি-২০ অধিনায়কত্ব পেলেন পোলার্ড

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১০, ২০১৯

ওয়ানডে ও টি-২০ অধিনায়কত্ব পেলেন পোলার্ড

স্পোর্টস ডেস্ক: তিন বছর ওয়ানডে না খেলেও, সীমিত ওভারে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়কত্ব পেলেন হার্ড-হিটার ব্যাটসম্যান কাইরন পোলার্ড। শুধুমাত্র ওয়ানডেই নয়, টি-২০ অধিনায়কের ভারও পোলার্ডের কাঁধে তুলে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ওয়ানডেতে জেসন হোল্ডার ও টি-২০ তে কালোর্স ব্র্যাথওয়েটের স্থলাভিষিক্ত হলেন হোল্ডার। তবে টেস্ট দলের অধিনায়কত্বে থাকছেন হোল্ডার।

২০১৬ সালের ৫ অক্টোবর সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন পোলার্ড। এমনকি দ্বাদশ বিশ্বকাপের দলেও ছিলেন না তিনি। তবে ঐ বিশ্বকাপে মোটেও ভালো পারফরমেন্স করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ৯ ম্যাচে মাত্র দু’টিতে জয় পায় ক্যারিবীয়রা। ফলে দশ দলের মধ্যে পয়েন্ট টেবিলে নবম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করতে হয় হোল্ডারের দলকে।

হোল্ডারকে সরিয়ে পোলার্ডকে অধিনায়ক করার ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রশাসন বিভাগের প্রধান রিকি স্কেরিট বলেন, ‘গতকাল আমি জেসন হোল্ডারকে ডেকেছিলাম। আমাদের মধ্যে কথা হয়েছে। সে এখনো আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তার উপর লাল বলের ক্রিকেটের দায়িত্ব রয়েছে। পাশাপাশি ওয়ানডেতে উন্নতির প্রয়োজন রয়েছে। এজন্য পোলার্ড আমাদের পছন্দ। দলের প্রতি তার আগ্রহ ও পরিকল্পনা আমাদের মুগ্ধ করেছে।’

আগামী নভেম্বরে অধিনায়ক হিসেবে পোলার্ডের প্রথম অ্যাসাইনমেন্ট হবে আফগানিস্তানের বিপক্ষের সিরিজ। ভারতের মাটিতে আফগানদের বিপক্ষে তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে ক্যারিবীয়রা। সূত্র: বাসস


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।