১৯, সেপ্টেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ মুহররম ১৪৪১

হঠাৎ জাতীয় দলে সুযোগ পাওয়া কে এই মিশু?

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১০, ২০১৯

হঠাৎ জাতীয় দলে সুযোগ পাওয়া কে এই মিশু?

আফগানিস্তান-জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী পেসার ইয়াসীন আরাফাত মিশু। এখন পর্যন্ত কোনো স্বীকৃত টি-টোয়েন্টি না খেলা মিশু কয়েকদিন ধরেই খেলছেন ‘এ’ দল ও ‘এইচপি’ দলের হয়ে। কিছুদিন আগেও শ্রীলঙ্কা এইচপি দলের বিপক্ষে খেলেছেন তিনি।

তবে কে এই মিশু? আন্তর্জাতিক ক্রিকেটে নতুন হলেও ঘরোয়া ক্রিকেটে উত্তরাঞ্চলের হয়ে নিয়মিত পারফর্মার এই তরুন উদীয়মান পেসার। ২০১৮ সালের ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপের হয়ে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন মিশু। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ডও বটে।

৭টি প্রথম শ্রেণি ও ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা ইয়াসিনকে দলে নেওয়া হয়েছে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে। গত বছরের বিপিএলে চিটাগং ভাইকিংসে থাকলেও ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

এছাড়া অনেক দিন পর টি-টোয়েন্টি দলে সুযোগ মিলেছে তাইজুলের। যদিও এখনও কুড়ি ওভারের ক্রিকেটে অভিষেক হয়নি এই বাঁহাতি স্পিনারের। এই স্কোয়াডে জায়গা হয়নি নিয়মিত মুখ মেহেদী হাসান মিরাজের। সব ফরম্যাটে নিয়মিত খেলা মিরাজকে অনেকদিন পর স্কোয়াডের বাইরে থাকতে হচ্ছে।

প্রথম দুই টি-টোয়েন্টির জন্য ঘোষিত বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত মিশু।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।