১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

শোভন-রাব্বানীর ওপর ক্ষুব্ধ প্রধানমন্ত্রী, নতুন নেতৃত্ব খোঁজার নির্দেশ

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১০, ২০১৯

শোভন-রাব্বানীর ওপর ক্ষুব্ধ প্রধানমন্ত্রী, নতুন নেতৃত্ব খোঁজার নির্দেশ

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারন সম্পাদক গোলাম রাব্বানীর ওপর ক্ষুব্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই মেয়াদ পূর্ণ হওয়ার আগেই ছাত্রলীগের কমিটির জন্য নতুন নেতৃত্ব খোঁজার নির্দেশ দিয়েছেন তিনি। তিনি চান না বর্তমান কমিটি আর ছাত্রলীগের দায়িত্ব পালন করুক।

সোমবার জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ জ্যেষ্ঠ নেতাদের উপস্থিতিতে তিনি এ নির্দেশ দেন। তবে নতুন নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়ার বিষয়ে এখনও চূড়ান্ত কোনো আলোচনা হয়নি বলে জানা গেছে। সেখানে উপস্থিত একাধিক নেতা এসব কথা জানান।

সূত্র জানায়, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের ধারাবাহিক বিতর্কিত কর্মকাণ্ডে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি চাচ্ছেন না বর্তমান নেতৃত্বের অধীনে আর ছাত্রলীগ পরিচালিত হোক। সেজন্য দুই বছর মেয়াদি কমিটির দশ মাস বাকি থাকতেই নতুন নেতৃত্ব খোঁজার নির্দেশনা দিয়েছেন।

তিনি সাফ জানিয়ে দেন, বর্তমান কমিটি আর ছাত্রলীগের দায়িত্ব পালন করবে না। সোমবার সন্ধ্যায় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কয়েক নেতা ছাত্রলীগের বিষয় নিয়ে শেখ হাসিনার সঙ্গে কথা বলতে যান।

এ সময় ওবায়দুল কাদের বলেন, কমিটির দুই বছর মেয়াদ পূর্ণ হতে বাকি আছে ১০ মাস। এ সময়টুকু বর্তমান কমিটিকে দেয়া যায় কিনা- এমন অনুরোধ জানালে প্রধানমন্ত্রী তা নাকচ করেন। তিনি দলের সাধারণ সম্পাদককে নতুন নেতৃত্ব খোঁজার নির্দেশনা দেন। সংসদ থেকে ফিরে রাতে বিষয়টি নিয়ে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক আলোচনা করেন। সেখানে উপস্থিত একাধিক নেতা ছাত্রলীগের কমিটি বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রীর দৃঢ় অবস্থানের কথা নিশ্চিত করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।