১৭, সেপ্টেম্বর, ২০১৯, মঙ্গলবার | | ১৭ মুহররম ১৪৪১

রাজনৈতিক প্রভাবের কারণে বিচারকরা মুক্ত মনে কাজ করতে পারছেন না : মওদুদ

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১১, ২০১৯

রাজনৈতিক প্রভাবের কারণে বিচারকরা মুক্ত মনে কাজ করতে পারছেন না : মওদুদ

হাইকোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হওয়ার কারণ জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, রাজনৈতিক প্রভাবের কারণে বিচারকরা মুক্ত মনে কাজ করতে পারছেন না। এ কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না।
বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত ও মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বিএনপি।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়াকে দুটি মিথ্যা মামলায় বন্দি রাখা হয়েছে। দেড় বছর হতে চলল তিনি জেলখানায়। তার একটি মাত্র কারণ- রাজনৈতিক প্রভাবের কারণে আদালতে বিচারকরা মুক্ত মনে কাজ করতে পারছে না। আর এ কারণে আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করা যাচ্ছে না। আমরা আইনি এ লড়াই চালিয়ে যাব। আমাদের এর সঙ্গে ঐক্যবদ্ধভাবে সারা দেশে আন্দোলনের পথ বেছে নিতে হবে এবং সে জন্য কর্মসূচি দিতে হবে। একমাত্র রাজপথে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি সম্ভব।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, মজিবর রহমান সরোয়ার, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মফিকুল হাসান তৃপ্তি, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন প্রমুখ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।