১৭ই জানুয়ারি, ২০২০ ইং, শুক্রবার
২২শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

যে কারণে আগামীকাল আসছে না ‘রাজহংস’

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১১, ২০১৯

যে কারণে আগামীকাল আসছে না ‘রাজহংস’

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অত্যাধুনিক প্রযুক্তির চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘রাজহংস (বিজি-৫০০৪)’ বৃহস্পতিবার আসার কথা ছিল। সব প্রস্তুতি থাকা সত্ত্বেও শেষ পর্যন্ত ড্রিমলাইনারটির আসা পিছিয়েছে। ড্রিমলাইনারটি আগামী শনিবার উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি জ্ঞাপন করেছিলেন। এই সময়ের মধ্যে দেশে না আসায় উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

জানা গেছে, কারিগরি ত্রুটি দেখা দিয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বিমান ড্রিমলাইনারটিতে। ত্রুটি সারাতে ৪৮ ঘণ্টা সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার। তিনি গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার উড়োজাহাজটি দেশে আসার কথা থাকলেও আসছে না। এটি ডেলিভারি দিতে আরও দুদিন সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। সেই হিসাবে ১৪ সেপ্টেম্বর রাজহংসের দেশে আসার কথা।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল বলেন, উদ্বোধনের দিন তারিখ স্থগিত করা হয়েছে এবং পরে প্রধানমন্ত্রী যখন সময় দেবেন উদ্বোধনের নতুন তারিখ ঘোষণা করা হবে।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন বিমান ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়। ইতোমধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ বিমানবহরে যুক্ত হয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।