২৫শে জানুয়ারি, ২০২০ ইং, শনিবার
৩০শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

জবিতে পরীক্ষার হলে ফ্যান ছিঁড়ে পড়ে গুরুতর আহত শিক্ষার্থী!

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১২, ২০১৯

জবিতে পরীক্ষার হলে ফ্যান ছিঁড়ে পড়ে গুরুতর আহত শিক্ষার্থী!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের পরীক্ষা চলাকালীন সিলিং ফ্যান ছিঁড়ে পড়ে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় বিভাগের ৪র্থ বর্ষ (২০১৫-১৬ সেশন) ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালীন এ দুর্ঘটনা ঘটে। আহত সোহেল রানা ইসলামিক স্টাডিজ বিভাগের ১১তম (২০১৫-১৬ সেশন) ব্যাচের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানা়ন, পরীক্ষা শুরু হওয়ার ১ ঘণ্টা পর বিকট শব্দ করে ফ্যান ছিঁড়ে পড়লে সোহেল রানা গুরুতর আহত হন। তাকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়।

সোহেল রানার সহপাঠীরা জানান, তিনি মাথায় ও চোখে আঘাত পেয়েছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, বারবার নতুন ফ্যানের জন্য আবেদন করেও কর্তৃপক্ষের টনক নড়েনি। কর্তৃপক্ষের উদাসীনতাই এ দুর্ঘটনার জন্য দায়ী। রফিক ভবনের ৪র্থ তলায় নির্ধারিত শ্রেণিকক্ষগুলো ক্লাস করার অনুপযোগী। ওপরের অংশে ছাদ না থাকায় টিনের চালের গরমে ক্লাস করা কষ্টকর। এছাড়াও পুরাতন ফ্যান মেরামত করে জোড়াতালি দিয়ে চলছে নিয়মিত ক্লাস ও পরীক্ষা।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, ‘আমাদের এক শিক্ষার্থী আহত হয়েছে যার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোনো ত্রুটি ধরা পড়েনি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।