১৭, অক্টোবর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ সফর ১৪৪১

চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে সভাপতি পদে প্রথম নারী প্রার্থী মৌসুমী

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৬, ২০১৯

চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে সভাপতি পদে প্রথম নারী প্রার্থী মৌসুমী

বিনোদন ডেস্ক : চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন মৌসুমী। নির্বাচিত হওয়ার তিন মাসের মাথায় ২০১৭ সালের ৩ জুলাই তিনি পদত্যাগ করেন। এবার তিনি সভাপতি প্রার্থী হচ্ছেন। আর এ নিয়ে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম একজন নারী সভাপতি প্রার্থী হচ্ছেন।

এই তথ্য মিডিয়াতে ছড়িয়ে পরার পর বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ও মৌসুমীর স্বামী ওমর সানী।

তিনি বলেন, মৌসুমী এবারের সভাপতি নির্বাচন করবেন। তার প্যানেলে থাকবেন চিত্রনায়িকা পূর্ণিমা, সাদিকা পাভীন পপি, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান ও সাইমন।

মৌসুমীর প্যানেলে সভাপতি নিশ্চিত হলেও সাধারণ সম্পাদক পদে কে লড়বেন তা ওমর সানী নিশ্চিত করে বলেননি। তিনি বললেন, ‘হতে পারে অমিত হাসান, ফেরদৌস, রিয়াজ বা সাইমন সাদিক। আমি এ বিষয়ে এখনই কিছু বলতে পারছি না। এ প্রশ্ন আমাকে জিজ্ঞেস করে বিব্রত করবেন না প্লিজ।’

এই প্যানেলে শাকিব থাকবেন উল্লেখ করে ওমর সানী বলেন, ‘শাকিব আমাদের সাথেই থাকবেন। নির্বাচন করবেন কি না, সেটা না এখনো নিশ্চিত না হলেও আমাদের প্যানেলে প্রত্যক্ষভাবে থাকবেন।’

মৌসুমী বলেন, ‘সবার অনুরোধেই প্রার্থী হতে যাচ্ছি। আমারও আগ্রহ ছিল। এই জায়গাটাতে এসে চলচ্চিত্র, চলচ্চিত্রশিল্পীদের জন্য নতুন কিছু করতে চাই।’

শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য ও চিত্রনায়িকা পপি বলেন, বর্তমান কমিটির মধ্যে দু-একজন সুযোগসন্ধানী সদস্য ছিলেন, যারা সাধারণ মানুষের কাছে চলচ্চিত্রের সবার সম্পর্কে নেতিবাচক ভাবমূর্তি তৈরি করেছেন। তাদের থেকে বেরিয়ে আসতে হবে আমাদের। মৌসুমী আপুর জন্য আগাম শুভ কামনা রইলো। তিনি শুধু একজন ভালো অভিনয়শিল্পী না, ভালো মনের একজন মানুষও।

চিত্রনায়ক ফেরদৌস বলেন, সভাপতি পদে মৌসুমীকে দেখতে চাই আমি। কারণ চলচ্চিত্রের দীর্ঘ সময়ে পথ চলার সময় দেখেছি মৌসুমী শিল্পীদের জন্য মমতার হাত সব সময় বাড়িয়ে দিয়েছে। আর মৌসুমী ব্যক্তিগত জীবনেও সব শিল্পীর সঙ্গে সবসময়ই সুন্দর সম্পর্ক রেখে এসেছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।