১৯, অক্টোবর, ২০১৯, শনিবার | | ১৯ সফর ১৪৪১

অসামান্য অবদানের জন্য ১০ তরুণকে স্বীকৃতি দিল জেসিআই বাংলাদেশ

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২০, ২০১৯

অসামান্য অবদানের জন্য ১০ তরুণকে স্বীকৃতি দিল জেসিআই বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দেশের ১০ মেধাবী তরুণ-তরুণীকে পুরস্কৃত করেছে।

বুধবার রাজধানীর রেডিসন হোটেলে ‘টয়োপ ২০১৯’ শীর্ষক আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়। এতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি এবং জাতীয় সংসদের চিফ হুইপ ও সংসদ সদস্য নূর এ আলম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।

মোট আটটি ক্যাটাগরিতে ১০ জন তরুণকে এই স্বীকৃতি দিয়েছে। সেরা দশজন তরুণ হলেন – বিশ্ব সম্প্রীতি এবং মানবাধিকারের ক্ষেত্রে সাফল্যের জন্যে আব্দুল্লাহ আল মোরশেদ, মেডিকেল ইনোভেশন ও অ্যাডভান্সমেন্টে অবদানের জন্য ডা. আশরাফুল হক সিয়াম, ক্রীড়া ক্ষেত্রে মাশরাফি বিন মুর্তজা, রাজনৈতিক সাফল্যের জন্য সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী, পরিবেশগত নেতৃত্বে অসামান্য অবদানের জন্যে মহিউদ্দিন আহমেদ, সাংস্কৃতিক অঙ্গণে নুসরাত ফারিয়া, ব্যবসায়, অর্থনৈতিক ও এন্টারপ্রেনিউয়েরশিপের ক্ষেত্রে সাফল্যের জন্য শায়ান এফ রহমান এবং সালমান করিম, তাহমিনা মোস্তফা ব্যক্তিগত স্বীকৃতি ও নারী নেতৃত্বে অসামান্য অবদানের জন্য এবং তানভীর এ মিশুক প্রমুখ ।

অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল, কোষাধ্যক্ষ ও টয়োপ কমিটি চেয়ার সাকিব আহমেদ, ভাইস প্রেসিডেন্ট ও টয়োপ কমিটি কো-চেয়ার ফখর উছ সালেহীন নাহিয়ান সহ অন্যান্য ন্যাশনাল অফিসার, লোকাল প্রেসিডেন্ট, জেসিআই সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ, কূটনীতিক, সরকারি কর্মকর্তা এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের একটি বিশ্বব্যাপী প্রতিষ্ঠান, যা সমাজে ইতিবাচক পরিবর্তনের জন্য কাজ করে। ১২৩ টি দেশে এর প্রায় দুই লাখ সক্রিয় সদস্য রয়েছে। বাংলাদেশে প্রায় এক হাজার সদস্য রয়েছে।

সিএনআই/এইচআর


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।