১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

ভোলায় টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ , অক্টোবর ২, ২০১৯

ভোলায় টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

শিমুল চৌধুরী, ভোলা:

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোলার চরফ্যাশনে টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার দুপুর ১২টায় উপজেলার মুজিবনগর ইউনিয়নে চরলিউলিন বাংলাবাজার নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ে এ সেবা উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি স্বাস্থ্যসেবা ও শিক্ষা সেবা নিয়ে চরবাসির সাথে ১৫মিঃ কথা বলেন। এ সময় শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন।

পরে ভোলার জেলা প্রসাশক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক ভোলাবাসির পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে ভোলায় আসার আমন্ত্রন জানান।

এ সময় জেলা প্রশাসক বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত ইউনিয়ন মুজিব নগর ইউনিয়নে প্রায় ১৫ হাজার মানুষ টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবার আওতায় সুযোগ সুবিধা ভোগ করবে। এই টেলিমেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০টি বিচ্ছিন্ন চরাঞ্চল দ্বীপে এ সেবা চালু হবে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।

এ ছাড়াও স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী সাবিনা ইয়াসমিন মুজিবনগর ইউনিয়নে চরে আওয়ামীলীগ সরকারের স্বাস্থ্যসেবার মানউন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

বরিশাল বিভাগীয় কমিশনার আবদুস সালাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, নুরুল ইসরাম ভিপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, কুকরি-মুকরি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উদ্বোধন উপলক্ষ্যে সারাদেশের ৪০টি দ্বীপে টেলিমেডিসিন এবং ই-এডুকেশন সেবা সেবা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।