১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

আসছে শীতে চুল থাকুক ঝলমলে

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ , অক্টোবর ৫, ২০১৯

আসছে শীতে চুল থাকুক ঝলমলে

শীত যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে চুলের রুক্ষতা। চুলের রুক্ষতা কমাতে চেষ্টারও কমতি থাকে না। আজ চলুন এমন তিনটি হেয়ার প্যাক সম্পর্কে জেনে নিই, চুলের সতেজতা ধরে রাখতে যা বেশ কার্যকর-

নারকেল তেল – আমলকী : 

২৫০ মিলি নারকেল তেল গরম করুন। গরম থাকা অবস্থাতেই এর সঙ্গে মিশিয়ে নিন ৪ চা চামচ কারি পাতা গুঁড়া, ৪ চা চামচ মেথি গুঁড়া আর আধা কাপ আমলকীর গুঁড়া। চামচ দিয়ে নেড়ে রেখে দিন। ২৪ ঘণ্টা পর তেলটুকু ছেঁকে নিন। এই তেল চুলের গোড়ায় ভালো করে ম্যাসেজ করুন। কয়েক ঘণ্টা রেখে চুল পানি দিয়ে ধুয়ে ফেলুন। শ্যাম্পু করার প্রয়োজন নেই।

চা – মেথি : 

এক চা চামচ চায়ের লিকার নিন। এর সঙ্গে মেশান আধা চা চামচ মেহেদি গুঁড়া ও এক চা চামচ আমলকী গুঁড়া। সেসঙ্গে মিশিয়ে নিন আধা চা চামচ মেথি গুঁড়া আর একটি লবঙ্গ। এই মিশ্রণ ভালো করে ব্লেন্ড করে নিন। সারারাত রেখে পরদিন নারকেল তেল মিশিয়ে চুলে লাগান। এতে চুল হবে কালো আর ঝলমলে।

আলু – চন্দন : 

৫টি আলু খোসা ছাড়িয়ে ২ কাপ পানিতে ফুটিয়ে নিন। ৫ মিনিট পর নামিয়ে ঠান্ডা করে ছেঁকে নিন। এই পানিতে কয়েক ফোঁটা চন্দন তেল মেশান। গোসলের সময় চুলে এই পানি ঢেলে আঙুলের সাহায্যে মাথার ত্বক ম্যাসেজ করুন। ১৫-২০ মিনিট অপেক্ষা করে চুল ধুয়ে ফেলুন। এই তিনটি পদ্ধতি কাজে লাগালে এই শীতেও চুল থাকবে ঝলমলে, প্রাণবন্ত।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।