১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

তেঁতুলিয়ায় দুই মাদকসেবীকে কারাদন্ড

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ , অক্টোবর ৭, ২০১৯

তেঁতুলিয়ায় দুই মাদকসেবীকে কারাদন্ড

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মাদক সেবনের দায়ে মামুন (২৫), সবুজ (১৯) ও রেজাউল করিম (২৬) নামের তিন যুবককে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড এবং আল আমিন (১৯) ও মোস্তফা কামাল (১৮) নামের দুই যুবককে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (৭অক্টোবর) সকাল বেলা ১১টায় শালবাহান ইউপির চৌধুরীগছ ও বড়দলুয়াগছ এলাকায় মাদকবিরোধী টাস্কফোর্স অভিযান পরিচালনার সময় মাদকদ্রব্য সেবনকালে ১০ গ্রাম শুকনা গাঁজাসহ হাতেনাতে আটক আটক হন একই ইউনিয়নের ময়নাকুড়ি গ্রামের দুলালের পুত্র মামুন, প্রামানিকপাড়া মৃত আনোয়ার হোসেনের পুত্র সবুজ, মৃত আ. মালেকের পুত্র রেজাউল করিম, জামাল উদ্দিনের পুত্র আল আমিন,, কমিরুল ইসলামের পুত্র মোস্তফা কামাল।

ভ্রাম্যমান আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ধারা ৯ এর ১ (গ) উপধারা ভঙ্গের দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় আসামীদের স্বীকারোক্তির ভিত্তিতে একই আইনের ধারা ৩৬ অনুযায়ী গাঁজা সেবনের দায়ে মামুনকে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ড, সবুজকে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২’শ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ড এবং রেজাউল করিমকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২’শ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ড প্রদান করা হয়।

এছাড়া আল আমিন ও মোস্তফা কামালকে ধূমপান ও তামাকজাত দ্রব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ এর ৪ ধারায় ৫০ টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভার.) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক এ দন্ডাদেশ প্রদান করেন এবং সাজাপ্রাপ্তদের পঞ্চগড় জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিসহ মডেল থানার এসআই লুৎফর রহমানসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

এছাড়াও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত স্থানীয় জনসাধারণকে মাদকের কুফল সম্পর্কে অবহিত করেন এবং ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।