১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

আবরার হত্যার অভিযোগে ছাত্রলীগের ১১ নেতাকর্মী বহিষ্কার

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ , অক্টোবর ৭, ২০১৯

আবরার হত্যার অভিযোগে ছাত্রলীগের ১১ নেতাকর্মী বহিষ্কার

সিএনআই ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে সংগঠনের ১১ নেতার জড়িত থাকার প্রমাণ পেয়েছে ছাত্রলীগ। তাদের সাংগঠনিক ভাবে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল-নাহিয়ান খান গণমাধ্যমকে বলেন, আমরা যে তদন্ত কমিটি গঠন করেছি, সেই তদন্ত কমিটি প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের সাথে ১১ জনের জড়িত থাকার প্রমাণ পেয়েছে। তাদের সাংগঠনিকভাবে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

জয় বলেন, পরবর্তীতে তদন্ত করে যদি এ ঘটনার সাথে কারো সম্পৃক্ততা পাওয়া যায়, তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কেউ যদি ব্যক্তিগতভাবে কোনো অপরাধ করে থাকে তার দায়ভার সংগঠন তথা বাংলাদেশ ছাত্রলীগ নিবে না।

তিনি বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানাচ্ছি, দ্রুত এ ঘটনার সাথে জড়িত সবাইকে আইনের আওতায় এনে এদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবেন।

প্রসঙ্গত, সোমবার (৭ অক্টোবর) ভোর চারটার দিকে বুয়েটের শেরেবাংলা হলের উত্তর ব্লকের ২য় তলার সিঁড়ি থেকে আবরারের মরদেহ উদ্ধার করা হয়।অভিযোগ রয়েছে শিবির তকমা দিয়ে আরবারকে পিটিয়ে হত্যা করেছে বুয়েট ছাত্রলীগের সদস্যরা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।