২০, অক্টোবর, ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১

কালিয়াকৈর মহাসড়কে মোটর গ্যারেজ ও নিষিদ্ধ থ্রি হুইলার ষ্টেশন!

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ , অক্টোবর ৮, ২০১৯

কালিয়াকৈর মহাসড়কে মোটর গ্যারেজ ও নিষিদ্ধ থ্রি হুইলার ষ্টেশন!

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অত্যন্ত ব্যস্ততম ও যানবাহন বহুল। রাজশাহী, রংপুর বিভাগের পুরোটা এবংখুলনা ও ঢাকা বিভাগের একাংশের যানবাহনের মূল যাতায়াত এই মহাসড়ক। বর্তমান সরকার জনগণের কথা চিন্তা করে যাতায়াতের সুবিধার্থে এই মহাসড়ক ছয়লেন করে দিয়েছে, যাতে মানুষের ভোগান্তি না হয়।যমুনা সেতু হয়ে অন্তত ২০টি জেলার মানুষএই সড়কে যাতায়াত করেন।

কিন্তু গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর বাইপাস এলাকায়ও ভারব্রীজের উত্তরপাশে এই ব্যস্ততম মহাসড়কের উপরই অবৈধভাবে গড়ে উঠেছে নিষিদ্ধ থ্রি হুইলারবা টেম্পু ষ্টেশনও মোটরসাইকেলের গ্যারেজ।

এতে করে প্রতিদিন ঝুঁকিপূর্ণভাবে যানবাহন ও সাধারণ পথচারীরাযাতায়াত করছে। গ্যারেজ ও টেম্পু ষ্টেশনের কারণে মহাসড়কে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে যানবাহনের চালক ও স্থানীয়রা আশঙ্কা করছে।

সরেজমিন দেখা গেছে, মহাসড়কের সিমানা ঘেষে নির্মিত মোটরসাইকেলের গ্যারেজ গুলো মহাসড়কের উপর শত শত মোটরসাইকেল ফেলে রেখে মেরামত করছে।

অপরদিকে মোটরসাইকেল গ্যারেজের অপর পাশে মহাসড়কের উপরঅবৈধ ভাবে গড়ে উঠা ষ্টেশনে সারিবদ্ধভাবে শতাধিক নিষিদ্ধ থ্রি হুইলারবা টেম্পুপাকিং করে রাখা আছে।

নামপ্র কাশেঅনিচ্ছুক সংশ্লিষ্ট গ্যারেজ ও টেম্পুমালিকরা বলেন, গোরাই হাইওয়ে পুলিশকে মেনেজ করেই ব্যবসা করছি। হাইওয়ে পুলিশকে টাকা না দিলে এক ঘন্টাও ব্যবসা করতে পারবো না।

কালিয়াকৈর বাইপাস এলাকার বাসিন্দা মোঃ নাজমুল হাসান বলেন, এ ব্যাপারে অবশ্যই হাইওয়ে পুলিশের গাফিলতি রয়েছে । যে কারণে তারা এসব দেখেও না দেখার ভান করে চোখে কাঠের চশমা লাগিয়ে ঘুরে এবং ওই সব অবৈধ ব্যবসায়ীর কাছ থেকে টাকা নেয়। পুলিশের গাফিলতির কারণে মহাসড়কে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

গোরাই হাইওয়ে থানার ট্রাফিক ইন্সপেক্টর নীতিবিকাশ দত্ত বলেন, মোটরমাইকেলের গ্যারেজ ও থ্রি হুইলারঅপসারনে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি আশ্বাস প্রদান করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।