২০, অক্টোবর, ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১

রাজশাহীতে সড়ক অবরোধ, পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ , অক্টোবর ৮, ২০১৯

রাজশাহীতে সড়ক অবরোধ, পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি

রাজশাহী প্রতিনিধি: বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। মহাসড়কে অবস্থান নেয়ার সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের একাধিকবার ধস্তাধস্তি, বাকবিতণ্ডা হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধান ফটকের সামনের মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। সোয়া ১২টায় অবস্থান শেষ করেন।

এর আগে মঙ্গলবার বেলা ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। সেখান থেকে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়কের একাংশে অবস্থান নেন। বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে অবস্থান নিতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের একাধিকবার ধস্তাধস্তি ও বাকবিতণ্ডা হয়।

তবে শিক্ষার্থীরা মহাসড়ক পুরোপুরি অবরোধ করলে মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি) মাসুদ রানা হ্যান্ডমাইকে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে বলেন। তিনি বলেন, দ্রুত রাস্তা ছেড়ে না দিলে তারা লাঠিচার্জ করতে বাধ্য হবেন। এর কিছুক্ষণ পর সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমানসহ প্রক্টরিয়াল বডি এসে উপস্থিত হন।

প্রক্টর শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের চলে যেতে বলেন। পরে সন্ধ্যা ৬টায় মশাল মিছিলের ঘোষণা দিয়ে মহাসড়ক ছেড়ে চলে যান শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা আবরার হত্যার বিচার ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতসহ পাঁচ দফা দাবি জানান।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।