১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

সম্রাটের শারীরিক অবস্থা এখন ভালো: চিকিৎসক

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ , অক্টোবর ৮, ২০১৯

সম্রাটের শারীরিক অবস্থা এখন ভালো: চিকিৎসক

ন্যাশনাল ডেস্ক: আগামী ২৪ ঘণ্টার জন্য ইসমাইল চৌধুরী সম্রাটকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক আফজালুর রহমান। তিনি বলেন, বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো আছে।

আজ মঙ্গলবার সম্রাটের শারিরীক অবস্থা নিয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানিয়েছেন। এর আগে সকালে কারাগারে বুকে ব্যথা অনুভব করলে প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে চিকিৎসকদের পরামর্শে সকাল ৮টায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

চিকিৎসক আফজালুর রহমান বলেন, ২৪ ঘণ্টা অবজারভেশনে রাখা হয়েছে সম্রাটকে। সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সম্রাটের বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা জরুরিভিত্তিতে করা হয়েছে। সব পরীক্ষার রিপোর্ট ভালো। তার আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তবে সব মিলিয়ে তার শারীরিক অবস্থা ভালো।

চিকিৎসক আরও বলেন, ‘যে কোনো হার্টের রোগী আসলে আমরা তাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখি। তারই পরিপ্রেক্ষিতে সম্রাটকেও অবজারভেশনে রাখা হয়েছে। আগামীকাল সকালে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

সম্রাটকে হাসপাতালে ভর্তি করার পর তার সঙ্গে দেখা করতে আসেন তার আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন। তবে নিরাপত্তা বাহিনীর বাধার মুখে তিনি দেখা করতে পারেননি।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে গতকাল সোমবার রাতে অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এই রিমান্ড শুনানি আগামীকাল বুধবার ঢাকা মহানগর হাকিম আদালতে অনুষ্ঠিত হবে।

রমনা থানা পুলিশ অস্ত্র ও মাদক আইনে মামলায় সম্রাটকে গ্রেপ্তার দেখানো-পূর্বক ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম ইয়াসমিন আরা আসামি সম্রাটের উপস্থিতিতে গ্রেপ্তার দেখানোর আবেদন ও রিমান্ড শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত রোববার বিকেলে কাকরাইলে সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে মাদক, অস্ত্র ও ক্যাঙ্গারুর চামড়া উদ্ধার করে র‌্যাব। নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে ৬ মাস কারাদণ্ড দিয়ে কেরানীগঞ্জের কারাগারে পাঠানো হয় ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় দুটি মামলা হয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।