২০, অক্টোবর, ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১

সব কিছু তো আমার হাতে নেই: বুয়েট ভিসি

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ , অক্টোবর ৮, ২০১৯

সব কিছু তো আমার হাতে নেই: বুয়েট ভিসি

সিএনআই ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার পর ক্যাম্পাসে এসেই বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

তিনি বিশ্ববিদ্যালয়ের ডিন ও কয়েকজন বিভাগীয় চেয়ারম্যানের সঙ্গে বৈঠক শেষে বের হলেই ঘিরে ধরেন শিক্ষার্থীরা। বৈঠক শেষে উপাচার্য সংবাদকর্মীদের সঙ্গে কথা বলার সময় বাঁধার মুখে পড়েন তিনি।

শিক্ষার্থীদের সামনে এসে ভিসি বলেন, “তোমরা যা দাবি দিয়েছ তোমাদের দাবির সঙ্গে অ্যাগ্রি করছি। আমরা নীতিগতভাবে সব দাবি মেনে নিচ্ছি।”

এসময় শিক্ষার্থীরা উপাচার্যকে দাবিগুলো পড়ে শুনিয়ে ঠিক কোন দাবিগুলো মানা হলো তা জানতে চাইলে তিনি এড়িয়ে চলে যেতে চান।

এতো সময় পরে তিনি কেন এলেন জানতে চাইলে তিনি বলেন, “আমি সারাদিন মন্ত্রী মহোদয়ের সঙ্গে যোগাযোগ করেছি, মিটিং করেছি। এগুলো না করলে দাবিগুলো সমাধান হবে কীভাবে। সব তো আমার হাতে নেই।”

শিক্ষার্থীদের আলাদা ডেকে নিয়ে কথা বলার প্রস্তাব দিলে উপাচার্যের সে প্রস্তাব প্রত্যাখ্যান করেন। পরে ভুয়া ভুয়া বলে স্লোগান দেন আন্দোলনরতরা।

ভিসিকে বিভিন্ন প্রশ্নে জর্জরিত করেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, ভিসির কথায় সন্তুষ্ট নয় তারা।

এর আগে মঙ্গলবার বিকাল ৫টা ১০ মিনিটের দিকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে এসে ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এসময় কর্মকর্তারা শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধির সঙ্গে কথা বলার প্রস্তাব দেন। কিন্তু শিক্ষার্থীরা তা মানতে নারাজ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।