১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

দেশ ছেড়ে যাবো না: যুবলীগ চেয়ারম্যান

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ , অক্টোবর ৯, ২০১৯

দেশ ছেড়ে যাবো না: যুবলীগ চেয়ারম্যান

ন্যাশনাল ডেস্ক: ‘আমি দেশ ছেড়ে পালাবো না। আমি দেশেই থাকব। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, কেউই আইনের ঊর্ধ্বে নন। আমি যদি কোনো অপরাধ করি তাহলে আইন তার নিজস্ব গতিতে চলবে।’

বিভিন্ন সংবামাধ্যমে যুবলীগের চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞার খবর প্রকাশের প্রেক্ষাপটে এ মন্তব্য করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

রাজধানীসহ সারাদেশে গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানের পর আলোচনায় আসে আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের নাম। ওই দিন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তারের পর পুলিশ প্রশাসন নিয়ে মন্তব্য করে সমালোচিত হন সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, এত দিন কি পুলিশ-র‌্যাব আঙুল চুষছিল? তাদের জানার বাইরে এসব ক্যাসিনো চলত? তাদেরও গ্রেপ্তার করা হোক।

ক্যাসিনোকাণ্ডে এখন পর্যন্ত গ্রেপ্তার হওয়া সবার সঙ্গেই সংগঠনটির সম্পৃক্ততা থাকার প্রমাণ পাওয়া যায়। এর মধ্যে গেল রোববার র‌্যাবের হাতে গ্রেপ্তার হন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও সহসভাপতি এনামুল হক আরমান। গ্রেপ্তারের কিছু সময় পরই তাঁদের বহিষ্কার করা হয়।

সংগঠনটির মহানগরের বেশ কয়েকজন প্রভাবশালী নেতা গ্রেপ্তারের পরই কেন্দ্রীয় চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব ও দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে সরকার। এ বিষয়ে বিমানবন্দর ও স্থলবন্দরগুলোতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা পাঠানো হয়। নেয়া হয় বাড়তি সতর্কতা। এর আগে সম্রাটের বিষয়েও একই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

দেশত্যাগে নিষেধাজ্ঞার বিষয়ে গণমাধ্যমকে যুবলীগের চেয়ারম্যান বলেন, আমার কাছে এমন কোনো সংবাদ আসেনি। আর আমি কেন বা পালাবো? পালাবার কোনো কারণ তো নেই। আমি পালিয়ে যাবার লোক না। রাজনীতি করি। রাজনীতি করতে গেলে ভুলভ্রান্তি থাকতেই পারে। আমি কোনো অপরাধ করিনি যে, আমাকে পালিয়ে যেতে হবে। আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাকে গ্রেপ্তার করলে আমার কাজ হবে আদালতে নিজেকে নির্দোষ প্রমাণিত করা। অপরাধ হচ্ছে প্রমাণের বিষয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।