১৯, অক্টোবর, ২০১৯, শনিবার | | ১৯ সফর ১৪৪১

ঘাটাইল শহরে আবর্জনার দুগন্ধযুক্ত অভ্যর্থনা!

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ , অক্টোবর ৯, ২০১৯

ঘাটাইল শহরে আবর্জনার দুগন্ধযুক্ত অভ্যর্থনা!

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি:  টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভায় বর্জ্য নিষ্কাশনে অব্যবস্থাপনার ফলে যত্রতত্র ময়লা-আবর্জনায় পরিবেশ দূষিত হয়ে পড়ছে। দেশের বিভিন্ন শহরে ঢুকতে তোরণ বা স্বাগতম লেখা সাইনবোর্ড চোখে পড়ে। কিন্তু টাঙ্গাইলের ঘাটাইল পৌর এলাকায় প্রবেশের সময় তোরণ বা স্বাগতম সংবলিত সাইনবোর্ডের সাথে শহরের প্রবেশদ্বার গুনগ্রাম চোখে পড়ে ময়লা-আবর্জনার স্তুপ। আর এই আবর্জনার দুর্গন্ধ নাকে বহন করে ঢুকতে হয় পৌর এলাকায়।

পৌর শহরের ব্যবসায়ী ও বাসাবাড়ির নিত্যদিনের ময়লা-আবর্জনা যেখানে-সেখানে ফেলায় শহরের পরিবশে নোংরা হচ্ছে। এ সব বর্জ্য অপসারণের কোনো ব্যবস্থা না থাকায় গন্ধে অতিষ্ঠ পৌরবাসী।

পৌরসভা জুড়ে দুর্গন্ধে নাগরিক দুভোর্গের শেষ নেই। রাস্তার ধারে, বাজারে, স্কুল, কলেজের সামনে যত্রতত্রভাবে পড়ে রয়েছে ময়লা আবর্জনা। শহরে একাধিক এলাকায় রয়েছে ময়লার স্তুুপ। এ যেন দুগর্ন্ধের শহর।

জানতে চাওয়া হলে চায়ের দোকানদার আবু তাহের বলেন, দীর্ঘ ১৫ দিন যাবৎ বাজার এলাকায় ময়লা আবর্জনা স্তুপ পড়ে রয়েছে। পৌরসভা থেকে কোন ধরণের ব্যবস্থা নেয়া হচ্ছে না। এই ময়লা আবর্জনা স্তুুপে দুর্গন্ধে থাকা যায় না।

রিক্সাচালক শফিক বলেন, মেয়র স্যারতো এসি রুমে বসে থাকেন। আমাদের মত তিনি রাস্তা ঘাটে সব সময় চলাফেরা করেন না। তাই তিনি গন্ধের কি বুঝবেন।

এ বিষয়ে জানতে চাইলে ঘাটাইল পৌর মেয়র শহীদুজ্জামান খানজানান, পৌরসভার ময়লা আবর্জনা ফেলার নির্দিষ্ট কোন জায়গা না থাকায় যত্রতত্র ময়লা ফেলা হচ্ছে। পৌর এলাকার বিভিন্ন জায়গা থেকে ময়লা সংগ্রহ করে দিনের বেলায় পৌরসভার গাড়ীতেই রেখে দেয়া হয়। সুযোগ বুঝে রাতের অন্ধকারে গোপনে কোন না কোন স্থানে তা ফেলে আসা হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।