২০, অক্টোবর, ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১

আজ শপথ নিচ্ছেন সাদ এরশাদ

প্রকাশিত: ১০:২০ পূর্বাহ্ণ , অক্টোবর ১০, ২০১৯

আজ শপথ নিচ্ছেন সাদ এরশাদ

সিএনআই ডেস্ক: রংপুর-৩ সংসদীয় আসনে উপনির্বাচনে বিশাল ব্যবধানে বিজয়ী জাতীয় পার্টির প্রয়াত নেতা হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) শপথ নিবেন। সংসদ সচিবালয়ে স্পিকারের কক্ষে তাকে শপথ বাক্য পাঠ করাবেন স্পিকার ড. শিরিন শারমিন।

এর আগে বুধবার তার নাম ঠিকানাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। গেজেট অনুসারে বৃহস্পতিবার দুপুরে সাদ এরশাদ সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

শপথ অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংসদ সচিবালয়ের কাছে গেজেটের কপি পাঠিয়েছে ইসি সচিবালয়। নির্বাচন কমিশনের গেজেট প্রকাশের ৩ দিনের মধ্যে স্পিকারের কাছে শপথ নেওয়ার বাধ্যবাধকতা রয়েছে।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর ৩ আসনে শনিবার উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাবেক রাষ্টপতি এরশাদ ও দলের অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙল প্রতীকে নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন।

উল্লেখ্য, সাদ এরশাদ বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ ও জাতীয় সংসদের বর্তমান বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদের ছেলে। তিনি ১৯৮৩ সালে জন্মগ্রহণ করেন।

গত ১৪ জুলাই তার বাবা হুসেইন মুহাম্মদ এরশাদ মৃত্যুর পর রংপুর-৩ সংসদীয় আসন শূন্য হয়। শূন্য হওয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন সাদ এরশাদ। গত মাসের ৮ তারিখে তাকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

১১ সেপ্টেম্বর তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। এরপর, ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের রেজাউল করিম রাজু তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন ও সাদ এরশাদকে মহাজোটের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। গত ৫ অক্টোবর অনুষ্ঠিত উপনির্বাচনে তিনি রংপুর-৩ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হন

ওই নির্বাচনে মহাজোট মনোনীত সাদ এরশাদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।