১৬, অক্টোবর, ২০১৯, বুধবার | | ১৬ সফর ১৪৪১

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলেকে কারাদণ্ড

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ , অক্টোবর ১০, ২০১৯

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলেকে কারাদণ্ড

শরীয়তপুর প্রতিনিধি : সরকারি আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে শরীয়তপুরের জাজিরা উপজেলায় ১৬ জেলেকে ২১দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে ৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়েছে।

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত জাজিরা উপজেলার মাঝিরঘাট ও পালেরচর, বড়কান্দী, বিলাসপুর এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে কিছু ইলিশ, জাল এবং নৌকাসহ ১৬ জেলেকে আটক করা হয়। পরে তাদের বিকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেয়া হয়।

কারাদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, লিটন গাজী (৩২), রুবেল মিজি (৩৬), বোরহান হাজি (৬০), নুর মোহাম্মদ (৬০), আবুল কালাম (৩০), আবুল হাসান (২৯), মোহাম্মদ আলী গাজী, দানেশ মোল্লা (৪৯), রজব আলী (১৮), নুর আলম (১৯), রাজীব(২৫), আরশাদ (৩৯), রাব্বী (১৮), আবুল কালাম(৪২), মনির খা (১৬)।

জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জল কুমার রায় ও জাজিরা থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন। পরে আটকদের উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল হক এর নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে প্রত্যেককে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জব্দ ৪ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।