১৬, নভেম্বর, ২০১৯, শনিবার | | ১৮ রবিউল আউয়াল ১৪৪১

পাবনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারে ১৮ জেলে আটক

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ , অক্টোবর ১৪, ২০১৯

পাবনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারে ১৮ জেলে আটক

পাবনা প্রতিনিধি: মা ইলিশ মাছ রক্ষায় পাবনার সুজানগর ও বেড়া উপজেলায় রোববার পদ্মা ও যমুনা নদীতে অধিদপ্তরের সহায়তায় পুলিশ অভিযান চালিয়ে মৎস্য ১৮ জন জেলেকে আটক করেছে। নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকার করায় এদের মধ্যে ১৫ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা ও তিন জনের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের হয়েছে। এ সময় জব্দ করা হয় ইলিশ মাছ ও কারেন্ট জাল।

পুলিশ জানায়, জেলা মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেনের নেতৃত্বে বেড়া উপজেলার ঢালারচর,কাজিরহাট,নটাকোলা, সুজানগর উপজেলার সাতবাড়িয়া,মালিফা,হাসামপুর এলাকার পদ্মা ও যমুনা নদীতে দিনভর অভিযান চালায় পুলিশ ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা।

এসময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ শিকার করার দায়ে ১৮জন জেলেকে আটক করা হয়। আটককৃতরা হলো, মানিকগঞ্জ জেলার আরিচার ছোট বোয়ালী গ্রামের আফজাল প্রামাণিক (৪০), একই জেলার শিবালয় উপজেলার খালপাড়ার জাহাঙ্গির (৩০) একই উপজেলার অন্যায়পুর গ্রামের আঃ সাত্তার (৩৩), চরবোস্টমি গ্রামের আনিছ (২৭), রাজবাড়ী জেলার গলদ থানার তেনাপচা গ্রামের জহুরুল (২২), একই জেলার দোলদিকৃষ্ণপুর গ্রামের মাসুদ শেখ (২৩), সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হরিনাথপুর গ্রামের অসিম (২২), একই জেলার চৌহালীর উমরপুর গ্রামের আঃ হালিম (৪০), বাওশা গ্রামের সোরমান (২০), বেড়া উপজেলার আমিনপুর থানার চরকল্যানপুর গ্রামের আবু সামা মন্ডল (৩০), রিকাব আলী শেখ (৪৫), সাকিব সরদার (২৫), বিল্লাল (২০) ও চাদঁ আলীকে আটক ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাজ্জাদ হোসেন আটককৃতদের প্রত্যককে ২০ দিনের করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। অপর দিকে সুজানরে মালিফা গ্রামের আটককৃত কুতুব উদ্দিন (১৮) হাফিজুর মন্ডল (১৯) ও ওমর ফারুক মন্ডল । তাদের বিরুদ্ধে সুজানগর থানায় মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের হয়েছে।

আটকদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন তাদের প্রত্যককে ২০ দিনের করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। অভিযানে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও ইলিশ মাছ এতিম খানায় বিতরন করা হয়।

সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পাদ। এই সম্পদ রক্ষায় পুলিশী অভিযান অব্যাহত থাকবে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।