১৮, নভেম্বর, ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১

ইডেনে ভারত-বাংলাদেশ টেস্টে প্রধানমন্ত্রীকে গাঙ্গুলির আমন্ত্রণ

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ , অক্টোবর ১৭, ২০১৯

ইডেনে ভারত-বাংলাদেশ টেস্টে প্রধানমন্ত্রীকে গাঙ্গুলির আমন্ত্রণ

স্পোর্টসডেস্ক: কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে হতে চলেছে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচ। এবারই প্রথম ভারতের মাটিতে টেস্ট খেলতে আসছে বাংলাদেশ। এই ঐতিহাসিক টেস্ট উপভোগ করতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ খবর জানিয়েছে ভারতের বাংলা দৈনিক ‘আনন্দবাজার’র অনলাইন ভার্সন।

আগামী ২২ নভেম্বর ইডেনে স্বাগতিক ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে টাইগাররা। ভারতের নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান সেই স্মরণীয় মুহূর্তটি। আর এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাছে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। যদিও এই আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী কলকাতা যাবেন কিনা সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে আনন্দবাজার মনে করছে, এমন এক ঐতিহাসিক টেস্টে উপস্থিত থাকতে রাজি হবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ করা হলেও ইডেনে এই টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেটি এখনও স্পষ্ট নয়।

এছাড়া এই টেস্ট ম্যাচে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও আলোচনা শুরু হয়েছে।

গোপান সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি বলছে,‘প্রোটোকল’অনুযায়ী নিজের সফরসঙ্গীর তালিকা ঠিক করার কথা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। তবে ভারতে সৌরভ গাঙ্গুলি কাকে কাকে নিমন্ত্রণ করছেন সেটি এখনও ঠিক হয়নি।

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেটের‘দাদা’সৌরভ দুই বাংলাতেই সমান ভাবে জনপ্রিয়। তিনি অধিনায়ক হিসেবে ঢাকাতেই খেলেছিলেন নিজের জীবনের প্রথম টেস্ট। আর সেই টেস্টে জিতেছিল ভারত। এ কারণেই তিনি আগামী ২২ নভেম্বর থেকে ইডেনে শুরু হওয়া ভারত-বাংলাদেশ টেস্টটি উৎসবের নানা রংয়ে রাঙিয়ে দিতে চান। সূত্র: আনন্দবাজার


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।