১৮, নভেম্বর, ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১

এমপি বুবলীর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত রোববার !

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ , অক্টোবর ১৯, ২০১৯

এমপি বুবলীর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত রোববার !

সিএনআই ডেস্ক: জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়া সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রোববার জরুরি বৈঠক ডেকেছেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) ভিসি অধ্যাপক ড. এম এ মান্নান। সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদী জনপ্রিয় মেয়র লোকমান হোসেনের স্ত্রী বুবলী আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসন নরসিংদী থেকে এমপি হয়েছেন।

শনিবার সন্ধ্যায় বাউবির ভিসি বলেন, আটজন ছাত্রীকে দিয়ে নরসিংদীর এমপি বুবলীল পরিক্ষা দেয়ার কথা শোনেছি। পরীক্ষার কাগজপত্র এখনও আসেনি। এ বিষয়ে রোববার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সব ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে। এ ছাড়া নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষকেও বৈঠকে ডাকা হয়েছে। বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ জানান, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়া সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়ায় তামান্না নুসরাত বুবলীর সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তাকে পরীক্ষা থেকেও বহিষ্কার করা হয়েছে। একই সাথে জালিয়াতির বিষয়টি অনুসন্ধানে কলেজের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উচ্চশিক্ষার সার্টিফিকেট লাভের আশায় প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নেন এমপি তামান্না নুসরাত বুবলী।

নিজে পরীক্ষা না দিয়ে পর পর ৮টি পরীক্ষায় অংশ নেয় তার পক্ষে প্রক্সি পরীক্ষার্থীরা। বিএ পরীক্ষার শেষ পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েছে এশা নামে এক শিক্ষার্থী। তাই তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলাকারীর গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন।

বাউবির বিএ কোর্সে এ পর্যন্ত চারটি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।