১৪, নভেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৬ রবিউল আউয়াল ১৪৪১

ভাইয়ের রাজনীতি বাতিল করে আদর্শ রাজনীতি করুন: নওফেল

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ , অক্টোবর ২৮, ২০১৯

ভাইয়ের রাজনীতি বাতিল করে আদর্শ রাজনীতি করুন: নওফেল

রাজনীতি ডেস্ক: দলের নেতা-কর্মীদের ভাইয়ের রাজনীতি নয়, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেছেন, আমি মঞ্চে দাঁড়িয়ে জোরে ভাষণ দিলাম। আমাকে খুশি করতে আপনারা আরও জোরে ভাই ভাই স্লোগান তুললেন। এ ধরনের রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব নয়। বঙ্গবন্ধুর কর্মী হতে হলে তার আদর্শকে, তার দর্শনকে ধারণ করতে হবে।

নগরের জেএমসেন হলে আয়োজিত বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম নগর কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

নওফেল বলেন, আওয়ামী লীগ সাধারণ মানুষের রাজনীতি করে। আমরা যদি সাধারণ মানুষের চাইতে অতিমাত্রায় সমৃদ্ধশালী হয়ে যাই, অনিয়ম ও অপরাজনীতির মাধ্যমে বিশাল সম্পদের অধিকারী হই- তাহলে কিন্তু আমাদের এই দলের প্রতিনিধিত্ব করবার রাজনৈতিক যোগ্যতা কিংবা নৈতিকতা কেনোটাই থাকবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সাধারণ জীবনযাপনে অভ্যস্ত হওয়ার তাগিদ দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা চাইছেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করি। এ ক্ষেত্রে আমাদের আদর্শের চর্চাটা করতে হবে, তিনি যেভাবে চাইছেন ঠিক সেভাবে।

‘আজকে আমার পদ আছে। আমি দলে একটি পদ পেয়েছি। কালকে আমার পদ নাও থাকতে পারে। আমার পদ থাকবে না বলে, আমি কি আওয়ামী লীগের একজন কর্মী থাকবো না? বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করবো না? প্রশ্ন রাখেন নওফেল।

তরুণ এ রাজনীতিক বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনীতে আমরা দেখেছি- তিনি কীভাবে বাংলার সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্য রাজনৈতিক সংগঠনগুলোকে পরিচালনা করেছিলেন। সেই প্রেক্ষাপট থেকেই তাঁতী লীগের সৃষ্টি।

‘যে দর্শন নিয়ে তাঁতী লীগের সৃষ্টি, সে দর্শন নিয়েই তাঁতী লীগকে এগুতে হবে। সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে হবে। বঙ্গবন্ধুর দর্শন যদি আমরা ধারণ না করি, শুধু স্লোগান এবং দলীয় কাজের মধ্যে নিজেদেরকে নির্দিষ্ট করে ফেলি- তাহলে সংগঠন এগুবে না’।

নওফেল বলেন, তাঁতী লীগের নেতাদের প্রতি আমি আহ্বান জানাবো, সংগঠন পরিচালনা করতে গিয়ে অনেক প্রতিযোগিতা থাকবে। নেতৃত্বের প্রতিযোগিতা দেখা দেবে। আমাদের একতার মধ্যেও অনেক সময় অনৈক্যের সৃষ্টি হবে। কিন্তু যে সাংগঠনিক দর্শন নিয়ে বঙ্গবন্ধু তাঁতী লীগের সূচনা করেছেন, সেই সাংগঠনিক দর্শন আমাদের চর্চা করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সঠিক নির্দেশনায় আজকে বাংলাদেশের অর্থনীতি এমন পর্যায়ে এসে পৌঁছেছে- বাংলাদেশ এখন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বস্ত্র রপ্তানিকারক দেশে পরিণত হয়েছে। বস্ত্র শিল্পসহ বিভিন্ন সেক্টরে দেশের এ অভাবনীয় উন্নয়ন মানুষের কাছে তাঁতী লীগকে তুলে ধরতে হবে।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।