১৫, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১

গ্রীন এইচআর প্রফেশনালস’র উদ্যোগে উৎপাদনশীলতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ , নভেম্বর ১, ২০১৯

গ্রীন এইচআর প্রফেশনালস’র উদ্যোগে উৎপাদনশীলতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: মানবসম্পদ কর্মকর্তারা একটি প্রতিষ্ঠানের উন্নতি ও অগ্রগতির পেছনে ভূমিকা পালন করেন। তবে তার মধ্যে অভ্যাসের পরিবর্তন না হলে প্রতিষ্ঠানের পাশাপাশি নিজের উন্নতি ও অগ্রগতি পিছিয়ে যেতে পারে। বিষয়টি সামনে রেখে নিজেদের অভ্যাসগত পরিবর্তনের বিকাশ ঘটাতে কাজ করছে গ্রীন এইচআর প্রফেশনালস বাংলাদেশ। কার্যক্রমের আওতায় সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ, মানোন্নয়নের জন্য সাপ্তাহিক পাঠচক্র ও বিভিন্ন ক্যারিয়ার বিষয়ক সেমিনার আয়োজন করছে এইচআর সংগঠনটি।

আজ শুক্রবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ এ অভ্যাস পরিবর্তনের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধির ব্যাপারে সেশনের আয়োজন করে জিএইচআরপি।

আজকের আয়োজন আলোচনা পর্বে অংশগ্রহন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান,কিউ পয়েন্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এইচ.আর দারা সোহাইল,আইসিডিডিআরবির হেড অব এইচআর মোঃ মোশারফ হোসেন , ইউল্যাব ইউনিভার্সিটির পরিচালক আবু হেনা মোঃরাসেল সহ প্রমুখ। উক্ত লানিং সেশনের সভাপতিত্ব করেন জিএইচআরপির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রওশন আলী বুলবুল।

“হ্যাবিট দ্যাট টোটালি ট্রান্সফরম প্রোডাক্টিভিটি ” শীর্ষক লানিং সেশনে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য দেন মাইন্ড ওয়ার্কস এর কান্ট্রি চীফ মোঃ নাইজুর রহমান। এর আগে ২৭ সেপ্টেম্বর ইউআইইউ ইউনিভার্সিটিতে লিডারশীপ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছিল।

আজকের অনুষ্ঠানে আইসিডিডিআরবির হেড অব এইচআর মোঃ মোশারফ হোসেন বলেন, বর্তমানে সফট স্কিল এর গুরুত্ব বেড়েছে। প্রতিষ্ঠান গুলোতে ১৫% হার্ড স্কিল এবং ৮৫% সফট স্কিল কাজ করা হয়। সমাজের যারা প্রতিষ্ঠিত হয়েছে তারা সবাই সফট স্কিল এর কারণে এগিয়ে গিয়েছে।

মাইন্ড ওয়ার্কস এর কান্ট্রি চীফ মোঃ নাইজুর রহমান বলেন, কোন কাজ ২১ দিন নিয়মিত ভাবে করলে সেটা আপনারা অভ্যস্ত হয়ে যান, এটাই হলো অভ্যাস। আপনার পুরোনো অভ্যাস পরিবর্তন করতে হলে ৬৩ দিন সময় লাগবে। এটা গবেষণার মাধ্যমে প্রমান পাওয়া গেছে। ভালো অভ্যাস চর্চার মাধ্যমে কর্মক্ষেত্রে আপনার নিজের উৎপাদনশীলতা বৃদ্ধি পাবে। অভ্যাস আমাদের জীবনকে বিভিন্ন ভাবে নিয়ন্ত্রণ করে থাকে ।

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান শেষে গ্রীন এইচআর প্রফেশনালস বাংলাদেশের সভাপতি রওশন আলী বুলবুল বলেন, আমাদের মূলনীতি হলো মানবিক মূল্যবোধ,দেশপ্রেম ও নেতৃত্ব তৈরি আমরা দেশে দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে কাজ করছি। ভবিষ্যতে আমাদের কার্যক্রম আরো সম্প্রসারিত করে মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো বলে বিশ্বাস করি।

সিএনআই/আরএইচ


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।