১৯, নভেম্বর, ২০১৯, মঙ্গলবার | | ২১ রবিউল আউয়াল ১৪৪১

গভীর কুয়া হতে শিশুর মরদেহ উদ্ধার 

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ , নভেম্বর ৪, ২০১৯

গভীর কুয়া হতে শিশুর মরদেহ উদ্ধার 

শিশু ডেস্ক: প্রায় ১৮ ঘণ্টা ধরে ৫০ ফুট গভীর একটি কুয়ায় আটকা থাকার পর পাঁচ বছর বয়সী একটি শিশুর মৃত্যু হয়েছে। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যের কর্নাল জেলার হারসিংপুরা গ্রামে। সোমবার ওই শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।

গভীর কুয়া থেকে প্রায় ১৮ ঘণ্টা পরে ওই শিশুটির মরদেহ উদ্ধার  করেছে উদ্ধাকারী দল। রোববার খেলতে খেলতে ওই কুয়ার ভেতরে পড়ে যায় শিশুটি। পরে তাকে সেখান থেকে উদ্ধার করে কর্নালের বেসামরিক হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

পুলিশ জানিয়েছে, শিশুটি ঘর থেকে খেলতে বেরিয়েছিল। পরে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। তারপরেই চারদিকে তাকে খোঁজা শুরু হয়। এরপরেই তার পরিবারের লোকজনের সন্দেহ হয় যে, শিশুটি হয়তো কুয়ার মধ্যে পড়ে গেছে।

তখনই জেলা প্রশাসন এবং পুলিশকে খবর দেয়া হয় এবং উদ্ধার অভিযান শুরু করা হয়। শিশুটি যেন বেঁচে থাকে যে জন্য কুয়ার ভেতরে অক্সিজেন সরবরাহ করা হয়েছিল। শিশুটির অবস্থান জানতে একটি ক্যামেরাও স্থাপন করা হয়। ক্যামেরায় শিশুটির পা দেখা গেলে উদ্ধারকারীদের মনে আশা জাগে যে, শিশুটি বেঁচে আছে। কিন্তু কয়েক ঘণ্টার প্রচেষ্টার পরেও শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি।

মাত্র কয়েকদিন আগেই ভারতের তামিলনাড়ুতে ৪ দিন আটকে থাকার পর দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়। নলকূপ বসানোর জন্য অন্তত তিনশো ফুট গভীর গর্তে পড়ে যায় শিশুটি। গর্তে পড়ে যাওয়ার এক ঘণ্টার মধ্যেই খবর পেয়ে তাকে উদ্ধারে অভিযান শুরু হলেও শিশুটিকে জীবিত উদ্ধার করা যায়নি। প্রায় চারদিন পর তার পচা-গলা দেহ উদ্ধার করা হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।