২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

জাবিতে হামলার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ , নভেম্বর ৫, ২০১৯

জাবিতে হামলার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

শিক্ষা ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার সন্ধ্যায় ৩০ থেকে ৪০ জন শিক্ষার্থী দলে বেঁধে মহাসড়কে অবস্থান নেন। এ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারীরা জাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও ভিসির পদত্যাগ দাবি করেন। একটা পর্যায়ে সেখানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

এর আগে, দুপুর ১২টার দিকে দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্য ফারজানা ইসলামের অপসারণ দাবিতে ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে। হামলায় শিক্ষার্থী, সাংবাদিকসহ অন্তত ২৫ জনের আহত হয়।

পরে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেটের সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা এবং বিকাল ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।