১৩, নভেম্বর, ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদ: এমপি শিরীন

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ , নভেম্বর ৬, ২০১৯

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদ: এমপি  শিরীন
ফেনী প্রতিনিধি:  ফেনী ১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেছেন,  প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদ। এ ধরনের শিশুদের অতিরিক্তি যত্নের সাথে মাতৃস্নেহে লালন পালন করা আমাদের দায়িত্ব।
বুধবার (০৬নভেম্বর) দুপুরে ফেনীর পাঠান নগরে ফেনী জেলা প্রতিবন্ধী কমপ্লেক্স (বিদ্যালয়) এর অভিভাবক সমাবেশ ও বিনামূল্যে ভ্রাম্যমান থেরাপি চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মাতৃত্বকালীন সময়ে মায়েদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সমাজে প্রতিবন্ধীর সংখ্যা কমিয়ে আনা সম্ভব। সঠিক পরিচর্যা পেলে একজন প্রতিবন্ধী শিশু ও সাধারণ শিশুদের মত বড় হয়ে দেশ ও জাতির উন্নয়নে সমান ভূমিকা রাখতে পারে।
ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মো:ওয়াহিদুজজামান,ছাগলনাইয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আবুল হোসেন,ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মহিউদ্দিন।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী কমপ্লেক্স (বিদ্যালয়) এর  প্রতিষ্ঠাতা মোঃ লোকমান হোসেন ভূইয়াসহ স্কুলটির শিক্ষক ও অভিভাবককরা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।