১৫, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১

‘মিথিলার সন্তানের দিকে তাকিয়ে চলুন ফেসবুকের আবর্জনা পরিষ্কার করি’

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ , নভেম্বর ৬, ২০১৯

‘মিথিলার সন্তানের দিকে তাকিয়ে চলুন ফেসবুকের আবর্জনা পরিষ্কার করি’

সিএনআই ডেস্ক: সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হয়েছে পরিচালক ইফতেখার আহমেদ ফাহমি ও অভিনেত্রী মিথিলার গোপনকিছু ছবি, ভিডিও। যেগুলো ফেসবুক গ্রুপ সহ দ্রুতগতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মিথিলার পক্ষে বিপক্ষে কথা বলছেন অনেকেই।

শিশু মানবাধিকারকর্মী ও দক্ষিন এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রতিষ্ঠান কিডস মিডিয়ার নির্বাহী প্রধান আরিফ রহমান শিবলী সবার কাছে একটি শিশুর জীবন যেন হুমকির মুখে না পড়ে তার জন্য আহবান জানিয়েছেন। এই শিশু মানবাধিকারকর্মী নিজের ফেসবুকে লিখেছেন, আমাদের প্রতিটি ভাইরাল করা ছবির মাধ্যমে আমরা কি মিথিলার নিস্পাপ শিশুর জীবনকে ধ্বংস করছি না?

এই শিশুর সাথে আমাদের সামান্য মজার জন্য অন্য শিক্ষার্থীদের বসতে দিবেনা হয়তো অভিভাবকগন।দয়া করে এইসব মজা নেওয়া বন্ধ করুন।সকল শিশুর সম্মান রক্ষা করার দায়িত্ব সরকার, আইনশৃঙ্খলা বাহিনী সহ দেশের প্রতিটা নাগরিকের। আরিফ আরও বলেন, মিথিলার এই ঘটনার পর কেন তার বাচ্চার ছবি ভাইরাল করা হয়েছে? সে কি অপরাধী!

মিথিলা তাহসানের বাচ্চার অনুমতি কি নিয়েছেন ভাইরাল করার জন্য? এইগুলো জাতিসংঘের শিশু সনদ আইন ১৯৮৯ ও বাংলাদেশের ২০১৩ সালের আইন পরিপন্থী কাজ বলেও অভিমত দেন দক্ষিন এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রতিষ্ঠান কিডস মিডিয়ার এই প্রধান নির্বাহী।

এই ব্যাপারে আরিফ বলেন, প্রতি বছর ডিভোর্স হচ্ছে লাখের কাছাকাছি নারী-পুরুষের তাদের সন্তানগুলো সবচেয়ে কষ্টের স্বীকার হচ্ছে।

এতিম হলে এতিম খানায় নেওয়া যায় কিন্তু ডিভোর্স বাচ্চার দায়ভার মা-বাবা একসময় কেউ নিতে চায় না, হুমকির মুখে কয়েক লাখ শিশু। এই ব্যাপারে আইন প্রনয়ণ দরকার বলেও মনে করেন আরিফ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।