১৬, নভেম্বর, ২০১৯, শনিবার | | ১৮ রবিউল আউয়াল ১৪৪১

চিলিতে ২ নারী পুলিশের শরীরে আগুন দিল বিক্ষোভকারীরা

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ , নভেম্বর ৭, ২০১৯

চিলিতে ২ নারী পুলিশের শরীরে আগুন দিল বিক্ষোভকারীরা

সিএনআই ডেস্ক: চিলিতে সরকারবিরোধী বিক্ষোভের মধ্যে এক নারী পুলিশের শরীরে আগুন দিয়েছে আন্দোলনকারীরা। রাজধানী সান্তিয়গোর কেন্দ্রে বুধবার মর্মান্তিক এ ঘটনা ঘটে। আহতরা এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। খবর রয়টার্স।

খবরে বলা হয়, গত সোমবার চিলির রাজধানী সান্তিয়গোর কেন্দ্রে বিক্ষোভের ছবি তুলছিলেন এক চিত্রগ্রাহক। সেখান থেকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছিল পুলিশ। তারা কাঁদানে গ্যাস ছুড়ছিল।

এসময় বিক্ষোভকারীরা ককটেল নিক্ষেপ করলে দুজন নারী পুলিশ সদস্যের গায়ে আগুন লাগে। রয়টার্সের ওই চিত্রগ্রাহকের নাম জোর্গে সিলভা। তিনি মূলত দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রধান চিত্রগ্রাহক।

কিন্তু চিলির বিক্ষোভ কাভার করার জন্য তাকে সেখানে পাঠানো হয়েছে। সোমবার সন্ধ্যার মর্মান্তিক ওই ঘটনার বর্ণনা তিনি নিজেই লিখে পাঠিয়েছেন রয়টার্সের সদর দফতরে।

জোর্গে সিলভা জানিয়েছেন, তিনি মধ্য সান্তিয়াগোর বাকুয়েদনো মেট্রো স্টেশনে দাঁড়িয়ে ছিলেন। অগ্নিসংযোগের কারণে সেটি ছিল বন্ধ। পুলিশ সেখান থেকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও জলকামান ছোড়ারি মধ্যেই আগুনে ঝলসে যায় দুজন নারী পুলিশ সদস্য।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।