১৬, নভেম্বর, ২০১৯, শনিবার | | ১৮ রবিউল আউয়াল ১৪৪১

মোর্শেদের আন্তর্জাতিক শিক্ষাবৃত্তি প্রাপ্তি

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ , নভেম্বর ৭, ২০১৯

মোর্শেদের আন্তর্জাতিক শিক্ষাবৃত্তি প্রাপ্তি

বিনোদন ডেস্ক: শিল্প সাহিত্য চর্চার তীর্থ স্থান কোলকাতার খ্যাতনামা বিদ্যাপীঠ ‘রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়’ এ পড়াশোনার সুযোগ পেয়েছেন মোর্শেদ ইসলাম আকন্দ। ভারত সরকারের ICCR (Indian Council For cultural Relations) আন্তর্জাতিক শিক্ষাবৃত্তি নিয়ে সে নাটক বিষয়ে স্নাতক করছেন। ময়মনসিংহ জেলার বাসিন্দা সাইফুল ইসলাম আকন্দ এবং মোর্শিদা ইসলাম আকন্দ দম্পতির প্রথম সন্তান মোর্শেদ ইসলাম আকন্দ।

কুষ্টিয়া কাবারিয়া কান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, বিদ্যাগঞ্জ রাণী রাজবালা বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক এবং মুক্তাগাছা শহীদ স্মৃতি সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে বর্তমানে নাটক বিষয়ে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

ছোটবেলা থেকেই অভিনয় আর আবৃত্তি ভালো লাগতো মোর্শেদের। পিতা সাইফুল ইসলাম আকন্দও জড়িত ছিলো গ্রাম থিয়েটারের সাথে। সেখান থেকেই অনুপ্রেরণা পেয়ে স্কুল কলেজের বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়া মোর্শেদ এখন নাটক নিয়েই উচ্চতর শিক্ষা নিচ্ছেন বিদেশের মাটিতে।

এখনো ক্রীতদাস, ইদিপাস, বার্ডস, নাট্যকারের সন্ধ্যানে ছয়টি চরিত্র, জুইমালার সইমালা, মুন্তাসির, এ নিউ টেস্টামেন্ট অফ রোমিও এন্ড জুলিয়েট, শকুন্তলা, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু সহ বেশ কিছু মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি।

সুনামের সাথে নাটক নিয়ে উচ্চতর শিক্ষা অর্জন করে তার যেনো সঠিক প্রয়োগ করতে পারেন সেই জন্য সকলের কাছে দোয়া প্রার্থী।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।