১৩, নভেম্বর, ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১

রংপুরে ই-ট্রাফিকিং পদ্ধতি চালু

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ , নভেম্বর ৭, ২০১৯

রংপুরে ই-ট্রাফিকিং পদ্ধতি চালু

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ সড়কের জন্য নতুন আইন বাস্তবায়নে রংপুর রেঞ্জ পুলিশ ই-ট্রাফিকিং পদ্ধতি চালু হয়েছে। এ পদ্ধতির মাধ্যমে একই সঙ্গে রেঞ্জের অধীন সব জেলায় যানবাহন ও চালকের লাইসেন্স পরীক্ষা এবং তাৎক্ষণিক জরিমানা নেয়া যাবে।

আজ বৃহস্পতিবার রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে পদ্ধতিটির উদ্বোধন করেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

 

এ সময় তিনি বলেন, রংপুর বিভাগে নিরাপদ সড়ক গড়তে সবার সচেতনতার পাশাপাশি আইনও মানা দরকার। চালকেরা সচেতন হলে দুর্ঘটনা অনেক কমে আসবে। দুইজনের বেশি মোটরসাইকেলে না উঠার অনুরোধ করছি।

রংপুর রেঞ্জ ডিআইজি বলেন, ‘নিরাপদ সড়ক সবাই চায়। কিন্তু তা বাস্তবায়ন করতে যে আইনের প্রয়োগ জরুরি, তা অনেকেই মানতে চান না। নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ কারো বিরুদ্ধে নয়। যারা আইন অমান্যকারী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সড়কে শৃঙ্খলা ও সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতেই এই আইন সরকার পাশ করেছে।’

 

প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য।

 

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারকে স্বাগত জানানো হয়।

অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারসহ বিআরটিএ ও মোটর মালিক-শ্রমিক নেতৃবৃন্দ এবং আইসিটির সংশ্লিষ্টরা বক্তব্য দেন।

 

এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার এসপি, সার্জেন্ট ও ট্রাফিক বিভাগের ওসিরা।

বিশেষ অতিথির বক্তব্য দিচ্ছেন  রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

রংপুর রেঞ্জ পুলিশ ই-ট্রাফিকিং পদ্ধতি উদ্বোধনের মধ্যদিয়ে রংপুর বিভাগের, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলায় একইসঙ্গে ন ই-ট্রাফিকিং ব্যবস্থা চালু হলো।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।