১৬, নভেম্বর, ২০১৯, শনিবার | | ১৮ রবিউল আউয়াল ১৪৪১

শ্রমিক লীগের সভাপতি মন্টু, সম্পাদক খশরু

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ , নভেম্বর ৯, ২০১৯

শ্রমিক লীগের সভাপতি মন্টু, সম্পাদক খশরু

নিজস্ব প্রতিবেদক: জাতীয় শ্রমিক লীগের সভাপতি পদে ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক পদে আজম খশরু নির্বাচিত হয়েছেন। কার্যকরী সভাপতি হিসেবে আবুল কালাম আজাদের নাম ঘোষণা করা হয়।

আজ শনিবার (৯ নভেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের মিলনায়তনে জাতীয় শ্রমিক লীগের ১৩তম কেন্দ্রীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়। এর আগে সকালে সম্মেলনের প্রথম অধিবেশন সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়।

সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকেল তিনটায় দ্বিতীয় অধিবেশন বসে। সেখানে সারা দেশ থেকে আগত কাউন্সিলররা সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করেন।

শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু ইতিপূর্বে একাধিকবার শ্রমিক লীগের কার্যকরী সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ফজলুল হক মন্টু। তিনি ১৯৬৯-৭০ সালে পাবলা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তিনি পাবনা জেলা মুজিব বাহিনীর প্রধানের দায়িত্বও পালন করেন।

শ্রমিক লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আজম খসরু ইতিপূর্বে সোনালী ব্যাংক সিবিএ’র সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।