১৫, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১

পরিবহন আইন সংক্রান্তে ট্রাফিক পূর্ব বিভাগের কর্মসূচি

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ , নভেম্বর ৯, ২০১৯

পরিবহন আইন সংক্রান্তে ট্রাফিক পূর্ব বিভাগের কর্মসূচি

সিএনআই ডেস্ক: সড়ক নিরাপদ হলেই নিরাপদ হবে আমাদের জীবন। ফিটনেস বিহীন গাড়ী যেমনি ঝুকিপূর্ণ তেমনি লাইসেন্সহীন ড্রাইভারও ঝুকিপূর্ণ। নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষ্যে ১লা নভেম্বর থেকে কার্যকর হয়েছে “সড়ক পরিবহন আইন-২০১৮”। যা বাস্তবায়নে ডিএমপি, ঢাকায় চলছে বিশেষ সচেতনতামূলক কর্মসূচি।

“আইন মেনে চালাবো গাড়ী, নিরাপদে ফিরব বাড়ী” এই স্লোগানকে সামনে রেখে আজ (৯ নভেম্বর, ২০১৯) শনিবার ট্রাফিক সচেতনতামূলক কর্মশালার আয়োজন করে ট্রাফিক পূর্ব বিভাগ। এই কর্মশালার প্রধান অতিথির পদ অলংকৃত করেন জনাব মোঃ সাহেদ আল মাসুদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পূর্ব), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ তারেক আহমেদ, অতিঃ উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-মতিঝিল) এবং জনাব আশরাফী তানজিনা, সহকারী পুলিশ কমিশনার (সবুজবাগ ট্রাফিক জোন) ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ নজরুল ইসলাম, চেয়ারম্যান, বাহন পরিবহন লিমিটেড।

এছাড়াও ট্রাফিক পূর্ব বিভাগের আওতাধীন বিভিন্ন গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্টে (রামপুরা, সবুজবাগ, মতিঝিল, ডেমরা ও ওয়ারী জোনের বিভিন্ন এলাকা) এর কার্যক্রম অব্যহত থাকে। যাতে নেতৃত্ব দেন বিভিন্ন ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনারগণ এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ।

তারা পরিবহন মালিক,চালক,যাত্রী,শ্রমিক,পথচারী,মোটর সাইকেল আরোহী ও ছাত্র-ছাত্রীদের মাঝে সড়ক পরিবহন আইন-২০১৮ সর্ম্পকে সচেতনতামূলক উপদেশ প্রদান করেন। এছাড়াও উপস্থিত সকলের মাঝে লিফলেট বিতরণ করা হয়। একই সাথে প্রত্যেকটি জোনের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশন সমূহে সচেতনতামূলক মাইকিং এর মাধ্যমে জনগণকে সড়ক পরিবহন আইন-২০১৮ সর্ম্পকে অবগত করা হচ্ছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।