১৪, ডিসেম্বর, ২০১৯, শনিবার | | ১৬ রবিউস সানি ১৪৪১

বিএনপি-জামায়াত পরাজিত শক্তির ষড়যন্ত্র এখনো থেমে নেই: নাসিম

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ , নভেম্বর ১১, ২০১৯

বিএনপি-জামায়াত পরাজিত শক্তির ষড়যন্ত্র এখনো থেমে নেই: নাসিম

সিএনআই ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, হাজার বছরেও বঙ্গবন্ধুর জন্ম হবে না, মুক্তিযুদ্ধও আর দেশে হবে না।

তিনি বলেন, ১৯৭৫ সালের পর মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে যায়। মুক্তিযোদ্ধাদের পরিচয় পর্যন্ত ছিল না। ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের বড় গর্ব তারা বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধ করেছেন। এ সম্মান টাকা দিয়ে কেনা যাবে না, হাজার বছরেও এদেশের মাটিতে বঙ্গবন্ধুর জন্ম হবে না, মুক্তিযুদ্ধও হবে না।

সোমবার বিকেলে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ জিন্দানী কলেজ মাঠে পলাশডাঙ্গা যুব শিবির আয়োজিত মুক্তিযোদ্ধা-জনতা মহাসমাবেশে এসব কথা বলেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃৃত্বে এদেশের নারী-পুরুষ, কৃষক তাঁতী, সাদা-কালো সবাই এক হয়ে মুক্তিযুদ্ধ করেছিলেন। বাঙালিকে মুক্ত করেছিলেন তারা। কিন্তু সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, জাতীয় চার নেতাকে হত্যা করে দেশকে আবার পাকিস্তানি ধারায় নিয়ে গিয়েছিল।বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েও আবার দেশকে মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে এনেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় এসে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছন। খালেদা জিয়ার আমলে বাংলাদেশ অন্ধকারে ছিল। শেখ হাসিনা সে অন্ধকার দূর করে উন্নয়নের বাতি জ্বালিয়েছেন বাংলার ঘরে ঘরে। তবে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির ষড়যন্ত্র এখনো থেমে নেই। বিএনপি-জামায়াত পরাজিত শক্তি চক্রান্ত করছে এখনো।

সমাবেশে সভাপতিত্ব করেন- তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মিয়া। এতে বক্তব্য দেন- অধ্যাপক ডা. আব্দুল আজিজ এমপি ও অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি প্রমুখ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।