• প্রশাসন

পঞ্চগড়ে দালাল এবং সুপারিশ ছাড়াই পুলিশে চাকরি পেলেন ২৫ জন নারী পুরুষ

  • প্রশাসন
  • ১৪ মার্চ, ২০২৪ ১৬:২৩:১৩

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ সেবার ব্রতে চাকরি''এই শ্লোগানকে সামনে রেখে মেধা, যোগ্যতার ভিত্তিতে কোনো প্রকার দালাল এবং সুপারিশ ছাড়াই বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেয়েছেন পঞ্চগড়ের ২৫ জন চাকরি প্রার্থী। এদের মধ্যে রয়েছে ২১ জন পুরুষ এবং ৪ জন নারী।

বুধবার (১৩ মার্চ)সন্ধায় পঞ্চগড় পুলিশ লাইন্স ড্রিল শেডে উত্তীর্ণ হওয়া এসব নারী পুরুষদের হাতে ফুঁল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি এসএম সিরাজুল হুদা। এসময় নির্বাচিত হওয়া চাকুরী প্রার্থীরা অশ্রু সিক্ত নয়নে পুলিশ সুপার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি আনন্দে আবেগাপ্লুত হয়ে বলেন দেশের সেবার পাশাপাশি পরিবারের মুখ যাতে উজ্জ্বল করতে পারি সে জন্য সবার কাছে দোয়া চাই।

অনুষ্ঠানে পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি এসএম সিরাজুল হুদা বলেন মেধা তালিকায় সর্বোচ্চ স্থান যারা অধিকার করেছে আমরা তাদেরকেই নির্বাচিত করেছি। এছাড়াও তিনি উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে আরো বলেন পঞ্চগড় জেলায় যে ২৫ জনকে নির্বাচিত করা হয়েছে ভবিষ্যতে তারা ভালো করবে, দেশকে সেবা করবে এবং বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশ হিসাবে গড়ে তোলার জন্য স্মার্ট পুলিশ হিসেবে তৈরি হবে। 

এ সময় নিয়োগ বোর্ডের সদস্য পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক মনোনীত মোঃ মমিনুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার, দিনাজপুর ও মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার, ঠাকুগাঁও, সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পঞ্চগড় এস.এম. শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিরুল্লাসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, নিয়োগপ্রাপ্ত প্রার্থীগণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত ফেব্রুয়ারি মাসের ১৬, ১৭ এবং ১৮ তারিখ পর্যন্ত টানা তিন দিনে শারীরিক পরীক্ষা শেষে ২৩৮ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন। এর পর ১৩ মার্চ লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় ৯৯ জন চাকুরী প্রার্থী উত্তীর্ণ হয়ে সেখান থেকে যাচাই-বাছাই শেষে সাধারণ কোঠা,মুক্তিযোদ্ধা কোঠা,পুলিশ পোষ্য কোটা, আনসার ও ভিডিপি কোটা,এতিম কোটায় শারীরিকভাবে যোগ্য ও মেধাসম্পন্ন ২৫ জন চাকরি প্রত্যাশী প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করেন পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি এসএম সিরাজুল হুদা।

মন্তব্য ( ০)





  • company_logo