• সমগ্র বাংলা

দিনাজপুরে দিনব্যাপি বনার্ঢ্য আয়োজনে মেডিকেল কলেজ দিবস

  • সমগ্র বাংলা
  • ২০ এপ্রিল, ২০২৪ ১৮:১৬:২৫

ছবিঃ সিএনআই

দিনাজপু প্রতিনিধিঃ দিনাজপুরে বনার্ঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রথম বারের মত পালিত হয়েছে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিবস (MARMC )।

আজ শনিবার সকালে মেডিকেল কলেজ চত্তরে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়িয়ে এবং কেককেটে  দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বনার্ঢ্য র‌্যালী শেষে মেডিকেল কলেজের ক্যাম্পাসে স্হাপিত বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এবং তার রাজনৈতিক সহচোর এম আব্দুর রহিমের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পন করেন তিনিসহ অন্যান্য অতিথিরা।

১৯৯২ সালে প্রতিষ্ঠিত দিনাজপুর মেডিকেল কলেজের নাম  পরিবর্তন করে মুক্তিযুদ্ধের সংগঠক এবং সংবিধান প্রণেতা কমিটির সদস্য বঙ্গবন্ধুর রাজনৈতিক সহচোর এম আব্দুর রহিম এর নামে নাম করন করা হয় ২০১৭ সালের ২০ এপ্রিল। ৭ বছর পর প্রথম বারের মত আজ শনিবার ধুমধামে দিবস পালন করেছেন আয়োজকরা। বর্তমানে ৫ শত শর্য্যায় উন্নিত করা হয়েছে কলেজ সংলগ্ন মেডিকেল কলেজ হাসপাতালটি।

প্রধান অতিথি হিসেবে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, অসুস্হ মানুষের আশা ভরসার আশ্রয়স্হল চিকিৎসক। তাই শুধু চিকিৎসা করলেই চলবে না, চিকিৎসকদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও নৈতিকতা থাকতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদশকে বঙ্গবন্ধু যে আদর্শ, পরিকল্পনা ও স্বপ্ন দাঁড় করাতে চেয়েছিলেন, তা স্বাধীনতা বিরােধী ও একাত্তরের পরাজিত শক্তির কারণে সমাপ্ত করে যেতে পারেননি। বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নের কান্ডারি হিসাবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা যেই স্বপ্ন দেখে সেই স্বপ্ন বাস্তবে রুপ দেন। তার প্রমান আজ বাংলাদেশের সকল ক্ষেত্রেই উন্নয়ন।

আলোচনাসভায় সভাপতিত্ব করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ এফ এম নুরু উল্লাহ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতখার আহমেদ পিপিএম, মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কামরুল আহসান, মেডিকেল কলোজ হাসপাতালোর পরিচালক ডাঃ নুরুজ্জামান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক আলহাজ্ব ডাঃ সৈয়দ নাদির হােসেন, সাবেক ইন্টার্ন কাে-অর্ডিনেটর অধ্যাপক ডাঃ ফয়সল আলম, মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কান্তা রায় রিমি, বিএমএর জেলা কমিটির সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সাধারন সম্পাদক ডাঃ বি.কে বােস, স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মােমিনুল হক, সাধারন সম্পাদক ডাঃ পারভেজ সােহেল রানা, স্বাচিপ এর মেডিকেল কলেজ শাখার সভাপতি ডাঃ আব্দুস সালাম, ছাত্রলীগের কলেজ শাখার সাবেক আহবায়ক ডাঃ সাদিকুর রহমান আবির, সাবেক যুগ্ম আহবায়ক ডাঃ খায়রুল আলম পিয়াল, ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি জাকির হােসেন, সাধারন সম্পাদক সাইফুর রহমান নয়ন, ইন্টার্ণ ডক্টরস এ্যাসােসিয়েশনের সভাপতি মিল্টন হােসেন ও সাধারন সম্পাদক সালমান রহমানসহ প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo