• অপরাধ ও দুর্নীতি

দোহারে ২ দালালকে দশ দিনের কারাদন্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ২১ এপ্রিল, ২০২৪ ১৬:০৫:৩৭

ছবিঃ সিএনআই

দোহার প্রতিনিধিঃ  ঢাকার দোহার উপজেলায় দীর্ঘদিন ধরে গরীব অসহায় রোগীদের জিম্মি করে অতিরিক্ত অর্থ আদায়, প্রতারণাপূর্বক কৌশলে রোগীদের পার্শ্ববর্তী বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্থানান্তর, সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অপরাধের মো. আজাদ শেখ(৫২) ও মো. সেলিম শেখ (৪৬) নামে দুই ব্যক্তিকে  কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২১ এপ্রিল) দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ কার্যক্রম প্রতিরোধ ও দালালদের দৌরাত্ম্য রোধে দোহার উপজেলা সহকারী কমিশনার(ভ‚মি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মামুন খান এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রোববার দোহার উপজেলা স্বাস্থ্য কমপেক্সে আইন শৃঙ্খলা রক্ষা, অপরাধ কার্যক্রম প্রতিরোধ ও দালালদের দৌরাত্ম্য রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দালাল চক্রের ২ সদস্য হাতে নাতে ধরা পড়ে। তাদেরকে দীর্ঘদিন ধরে গরীব অসহায় রোগীদের জিম্মি করে অতিরিক্ত অর্থ আদায়, প্রতারণাপ‚র্বক কৌশলে রোগীদের পার্শ্ববর্তী বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্থানান্তর, সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অপরাধের দায়ে  দন্ডবিধি- ১৮৬০ এ অভিযুক্ত মো. আজাদ শেখ ও মো. সেলিম শেখ নামের দুই ব্যক্তিকে প্রত্যেককে ১০ দিনের বিনাশ্রম  কারাদন্ড প্রদান করা হয়।

দোহার উপজেলা সহকারী কমিশনার(ভ‚মি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান বলেন, জনস্বার্থে সরকারি হাসপাতালে রোগীদের নির্বিঘ্নে সেবা প্রদান নিশ্চিত করা এবং দালালদের দৌরাত্ম্য নির্ম‚লে দোহার উপজেলায় ভবিষ্যতে এ ধরণের অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে। 

মন্তব্য ( ০)





  • company_logo