• সমগ্র বাংলা

চুয়াডাঙ্গায় আবারো দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি

  • সমগ্র বাংলা
  • ২৯ এপ্রিল, ২০২৪ ১৮:৫৩:১০

ফাইল ছবি

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ  বিশ বছর পর আবারো তীব্র তাপদাহের রেকর্ড করা হলো চুয়াডাঙ্গায়।  ৪৩ ডিগ্রি তাপমাত্রায় এখন জনজীবন হয়ে পড়েছে বিচ্ছিন্ন। প্রয়োজন ছাড়া  তীব্র রোদের তাপে কেউ  বাইরে বের হতে পারছে না।

গত এক সপ্তাহে চুয়াডাঙ্গা জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২.৭ডিগ্রী সেলসিয়াস। আজ ২৯ এপ্রিল দুপুর ৩ টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪৩  ডিগ্রী সেলসিয়াস। এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমান কমে যাওয়ায় ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থায় জেলার সাধারন মানুষ। 

 ভ্যাপসা গরমের তীব্রতায় পুড়ে যেন নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের  দৈনন্দিন জীবনে।

এদিকে অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে এক যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে অতিরিক্ত গরমে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে জেলার শিশু ও বয়োবৃদ্ধরা।চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার

ডা.- উম্মে ফারহানা জানান হাসপাতালগুলোতে দিনদিন বেড়েই চলেছে  রোগীর সংখ্যা। তিনি আরো জানান জেলার চিকিৎসকরা এই গরমের অতিরিক্ত তাপমাত্রার কারনে ছায়াযুক্ত স্থানে থাকা ও বেশী করে পানি পান করার পরামর্শ দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেনীর আবহাওয়া অফিসের  আবহাওয়া পর্যবেক্ষক  তহমিনা নাসরিন জানান আগামী এক সপ্তাহে  গরমের তীব্রতা আরো বাড়ার সম্ভবনা রয়েছে।

 তিনি আরো  জানান  মহাদেশীয় কর্টকক্রান্তি রেখা এই জেলার ওপর দিয়ে অতিবাহিত হওয়ার কারনে  এই জেলায় শীতের সময় অতিরিক্ত শীত ও গরমের সময় অতিরিক্ত গরম বেশী অনুভুত হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo