• সমগ্র বাংলা

ফরিদপুরে ‌অবৈধ দখলের প্রচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • সমগ্র বাংলা
  • ১৯ মার্চ, ২০২৪ ১৯:০৪:০৯

ছবিঃ সিএনআই

 ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে  জমি ও ব্যবসা প্রতিষ্ঠানে ‌ অবৈধ দখলের প্রচেষ্টার  প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দুপুরে  ফরিদপুর প্রেসক্লাবের এডভোকেট শামসুদ্দিন মোল্লা মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী ফরিদপুর পৌরসভার ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও শহর আওয়ামী লীগের যুগ্ম  আহবায়ক ‌ নজরুল ইসলাম মৃধা।

কাউন্সিলর নজরুল ইসলাম মৃধা  তার  লিখিত বক্তব্যে জানান,  ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন ১১৬ নং কমলাপুর মৌজার এস.এ ১৯৮০ নং খতিয়ান মোতাবেক বি.এস ১২৯৫ নং খতিয়ানভুক্ত বি.এস ৮৬১৭ নং দাগের ১৩.৩৭ শতাংশ জমি রেজিস্ট্রিকৃত দলিলমূলে ক্রয়সূত্রে ও আম-মোক্তার দলিলমূলে মালিকানা প্রাপ্ত হইয়া উহার উপর ঘরবাড়ী, দোকান নির্মাণ করিয়া শান্তিপূর্নভাবে প্রায় ১২ বছর যাবত ভোগ দখলকরে আছি। কিন্তু উক্ত দাগের ১৬ আনায় ৪৩.৩৭ শতাংশ জমির মধ্যে আমার নিজাংশে ক্রয়কৃত ৩.৩৭ শতাংশ ও আম-মোক্তার দলিলমূলে প্রাপ্ত ১০ শতাংশ সর্বমোট ১৩.৩৭ শতাংশ জমি দাগের পূর্ব তরফ হইতে সকলের জ্ঞাতসারে প্রায় ১২ বছর যাবত বসত বাড়ী, ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ পূর্বক বিদ্যুৎ বিল, পৌর ট্যাক্স পরিশোধ পূর্বক শান্তিপূর্ণভাবে ভোগদখলে আছি।এমতাবস্থায় গত ইং ১৭ মার্চ  তারিখে আনুমানিক সকাল ৯:২০ মিনিটের সময় ১২০/১৩০ জন বহিরাগত সন্ত্রাসীরা আমার বসত বাড়ী জমি ও ব্যবসা প্রতিষ্ঠানে এসে ভাংচুর ও দখল করার চেষ্টা করে।  আমার বাড়ীর ভাড়াটিয়া ভাংচুরের কারন জানতে চাইলে তাহাকে লোহার শাপল দিয়া এলোপাথারি ভাবে মারপিট করতে থাকে।

তাহার চিৎকারে এলাকার স্থানীয় লোকজন ও আমার ছোট ভাই মোঃ আজিজুল ইসলাম মৃধা এগিয়ে আসলে তাকেও লোহার শাপল দিয়া এলোপাথারি ভাবে মারপিট করতে থাকে৷  তখন আমার ছোট ভাই আমাকে মোবাইল ফোনে জানায় আমার বসত বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীরা ভাংচুর ও আমাদেরকে মারপিট করছে। আমি তখন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেবকে মোবাইল ফোনে ঘটনাটি বলি এবং ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠাইতে বলি। ওসি মহোদয় ঘটনাস্থলে পুলিশ পাঠায়।  সে সময় আমিও ঘটনাস্থলে পৌছাই। তখন এলাকাবাসীর হাত থেকে মিঠুন খান ও হাবিব খান সহ অজ্ঞাতনামা একজন  সন্ত্রাসীকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করি। পরবর্তীতে কোতয়ালী থানায় হাজির হয়ে ঘটনাবলী কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলি এবং আমার দলিলপত্র ও মহামান্য হাইকোর্টের আদেশের ফটোকপি প্রদান করিলে ওসি সাহেব কাগজপত্র দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

আমি ন্যায় বিচারের স্বার্থে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ৭১৮৩/২৩ নং সিভিল রিভিশন মোকদ্দমা করি। মহামান্য হাইকোর্ট কর্তৃক নালিশী মৌজার বি.এস ১২৯৫ নং খতিয়ানভূক্ত ৮৬১৭ নং দাগের জমিতে স্বত্ব স্বার্থ সম্বলিত ব্যক্তিদেরকে ৬ (ছয়) মাসের স্থিতিবস্থা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। 

ফরিদপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম পিকুল এর সভাপতিত্বে এ সময় ফরিদপুর পৌরসভার ২২ নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের  সহ-সভাপতি ‌ মাইন উদ্দিন আহমেদ মানু ‌ ফরিদপুর শহর আওয়ামী লীগের আহ্বায়ক শাহিদ উদ্দিন আহমেদ ‌, যুগ্ন আহবায়ক নুরুল আমিন বাপ্পি, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী সহ ফরিদপুর প্রেসক্লাবের সদস্যবৃন্দ ‌ এবং বিভিন্ন ‌ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ‌ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন ‌।

মন্তব্য ( ০)





  • company_logo