• অর্থনীতি

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

  • অর্থনীতি
  • ১৫ এপ্রিল, ২০২৪ ১৪:১৪:২৬

ছবিঃ সিএনআই

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর শবে কদর, ঈদ- উল ফিতর ও বাংলা নববর্ষ এবং সাপ্তাহিক ছুটিসহ ১০ দিনের ছুটি শেষে আজ সোমবার সকাল থেকে অমদানি রপ্তানি কাযক্রম শুরু হয়েছে। বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট ( সি অ্যান্ড এফ) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ছুটি ঘোষণা শেষে বন্দরে অমদানি রপ্তানি কাযক্রম শুরু হয়।। ছুটি থাকরলও স্থলবন্দর দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক ছিল।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সি অ্যান্ড এফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বুড়িমারী স্থলবন্দর চালু হওয়ায় বিষয়টি নিশ্চিত করেছেন। বুড়িমারী স্থলবন্দর সূত্রে জানা গেছে,পবিত্র শবে কদর, ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উপলক্ষে ছুটির বিষয়ে ভারতের চ্যাংরাবান্ধা ও বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সব সংগঠন জরুরি বৈঠক করে। সেখানে সবার সম্মতিতে আগামী শনিবার (৬ এপ্রিল) থেকে পরের সপ্তাহের রোববার (১৪ এপ্রিল) পর্যন্ত টানা ছুটি ঘোষণা করা হয়েছিল।

এ ব্যাপারে বুড়িমারী স্থলবন্দরের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান বলেন,ব্যবসায়ীদের সিদ্ধান্তে এ স্থলবন্দরে ১০ দিনের ছুটি শেষে আজ সোমবার থেকে আমদানি রপ্তানি সহ সকল কাযর্ক্রম শুরু হয়েছে।পণ্য ওঠানামা সহ ভারতও ভুটান থেকে পণ্যবাহি গাড়ী বন্দরে যাতায়াত করছে

মন্তব্য ( ০)





  • company_logo